দেশ

সীমান্ত উত্তেজনা কমাতে ভারত-চিন সেনা পর্যায়ে বৈঠক শনিবার

লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখায় ভারত-চিন সেনা সমাবেশে দু'দেশের মধ্যে যে উত্তেজনার সৃষ্টি হয়েছে তা প্রশমনে ভারত উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে।

দুপুরেই ল্যান্ডফল অতি শক্তিশালী ঘূর্ণিঝড় নিসর্গের, মৃত ১, আহত ৭

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মুম্বইয়ের বাসিন্দাদের বাড়ির ভিতরে থাকার আবেদন করেন। নিসর্গের কোপে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও সাতজন।

বেশিরভাগ শ্রমিককেই ফেরানো গিয়েছে, চাহিদা কমছে স্পেশ্যাল ট্রেনের, জানাল রেলমন্ত্রক

ইতিমধ্যেই বেশিরভাগ শ্রমিককে ফেরানো হয়েছে বলে জানিয়েছে রেলমন্ত্রক। কারণ, বিভিন্ন রাজ্যের তরফে চাহিদা কমছে।

দেশেও রেমডেসিভির প্রয়োগের অনুমতি দিল ডাগ কন্ট্রোল

মে মাসের প্রথমে জরুরি অবস্থার ভিত্তিতে আমেরিকায় কোভিড রোগীদের রেমডেসিভির ওষুধ দেওয়ার অনুমতি দিয়েছিল মার্কিন ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ)।

দিল্লি দাঙ্গার ছক কষা হয়েছিল জানুয়ারিতেই , আপ বিধায়কের চার্জশিটে জানাল পুলিশ

গত ফেব্রুয়ারিতে দিল্লি শহরের উত্তর-পূর্বে দাঙ্গা ছড়য়ে পড়ে। সেই দাঙ্গায় অন্যতম অভিযুক্ত আপ নেতা তাহির হুসেনের চার্জশিটে চাঞ্চল্যকর অভিযোগ করল পুলিশ।

বিধানসভায় হারের জের? দিল্লি বিজেপি সভাপতি থেকে সরলেন মনোজ তিওয়ারি

দিল্লি বিজেপি'র সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল অভিনেতা-সাংসদ মনোজ তিওয়ারিকে। পরিবর্তে আদেশ কুমার গুপ্তাকে রাজ্য সভাপতি করা হয়েছে।

কেরলে হাজির বর্ষা

নির্দিষ্ট দিনেই কেরল হয়ে মূল ভূখণ্ডে ঢুকল বর্ষা। তবে গাঙ্গেয় বঙ্গে সে কবে আসবে এখনই তা নিশ্চিত করে বলতে পারছেন না আবহবিদেরা।

শুধু পথ দুর্ঘটনাতেই মৃত ১৯৮ পরিযায়ী শ্রমিক

মার্চের ২৫ তারিখ থেকে ৩১ মে পর্যন্ত দেশজুড়ে ১ হাজার ৪৬১'টি পথ দুর্ঘটনা ঘটেছে। তাতে মৃত্যু হয়েছে ১৯৮ জন পরিযায়ী শ্রমিকের, আহত হয়েছেন ১৩৯০ জন।

বুধবার দুপুরেই মুম্বই ও গুজরাতে আছড়ে পড়বে ‘নিসর্গ’

বুধবার দুপুরের মধ্যে মহারাষ্ট্র ও গুজরাত উপকূলে আছড়ে পড়বে প্রবল ঝড় নিসর্গ। এমনই সতর্কতা জারি করেছে পুনের আবহাওয়া দফতর।

মন্দা কাটিয়ে উঠবেই ভারত : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেন, শিল্পমহল এক পা বাড়ালে সরকার চার পা বাড়াবে। দেশকে আত্মনির্ভর করতে শিল্পমহলের কার্যকী সহযোগিতাই অন্যতম প্রধান শর্ত।