বার্সিলোনার জয় মেসির হ্যাটট্রিকে

প্রতিপক্ষ দলের সমর্থকরা লিওনেল মেসির হ্যাটট্রিক দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠার ঘটনা সচরাচর ঘটে না কিন্তু রিয়েল বেটিসের বিরুদ্ধে বার্সিলোনার ৪-১ গোলে জয়ে মেসির হ্যাটট্রিক দেখে ঠিক সেটাই ঘটিয়েছে বেটিসের সমর্থকরা।

Written by SNS March 19, 2019 9:21 am

লিওনেল মেসি (Photo by JORGE GUERRERO / AFP)

সেভিল্লে, ১৮ মার্চ – প্রতিপক্ষ দলের সমর্থকরা লিওনেল মেসির হ্যাটট্রিক দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠার ঘটনা সচরাচর ঘটে না কিন্তু রিয়েল বেটিসের বিরুদ্ধে বার্সিলোনার ৪-১ গোলে জয়ে মেসির হ্যাটট্রিক দেখে ঠিক সেটাই ঘটিয়েছে বেটিসের সমর্থকরা। জয়ের ফলে বার্সিলোনা স্প্যানিশ ফুটবল লিগ লা লিগার শীর্ষে রয়ে গেল ১০ পয়েন্টের ব্যবধান গড়ে। তাদের ম্যাচও বাকি আর মাত্র দশটি। ঠিক আগেরদিনই বার্সিলোনার সবচেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ দুই গোলে হেরে গিয়েছিল অ্যাটলেটিক বিলবাউয়ের কাছে। রিয়েল বেটিসের বিরুদ্ধে ম্যাচে মেসি কিন্তু বার্সিলোনাকে নিখুঁত সূচনা করে দেন ম্যাচের আঠেরো মিনিটে ফ্রিকিক থেকে গোল করে। আর্জেন্টিনার অধিনায়ক মেসি প্রথমার্ধ শেষ হওয়ার আগে আরও একটি গোল করে বার্সাকে ২-০ গোলে এগিয়ে রাখেন। লুই সুয়ারেজ ব্যাক হিল করে মেসিকে পাস দিয়েছিলেন। তারপর দক্ষিণ আমেরিকার দুই ফুটবলার রিয়েল বেটিসের ডিফেন্সকে তছনছ করে দিতে সময় নেননি।

উরুগুয়ের ফরওয়ার্ড সুয়ারেজ কিন্তু গোল করার অসংখ্য পরিস্কার সুযোগ পেয়েও গোল করতে পারেননি। তবে শেষ পর্যন্ত সুয়ারেজের ভাগ্য খুলে যায় ম্যাচের ৬৩ মিনিটে। প্রায় নাচতে নাচতে রিয়েল বেটিসের চারজন ডিফেন্ডারকে পার হয়ে যান সুয়ারেজ। তারপর বল গোলে ঠেলে দেন। সুয়ারেজের চিত্তাকর্যক দৌর শুরু হয়েছিল তাঁদের নিজেদের অর্ধ থেকেই ৮২ মিনিটের মাথায় রিয়েল বেটিসের পক্ষে লোরেন মোরন একমাত্র গোলটি শোধ করার মেসি একটি অসাধারণ লব করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন এবং বার্সিলোনার চতুর্থ গোলটি দেন। মেসির লব করার পর বল ক্রস বারে লেগে গোলে ঢুকে যায়। হ্যাটট্রিক হওয়ার পরই রিয়েল বেটিসের সমর্থকরা গ্যালারিতে মেসির নাম ধরে চিৎকার শুরু করেন। মেসি যখন মাঠ ছাড়ছিলেন তখন তারা মাথা নিচু করে অভিনন্দনও জানান।

গত নভেম্বরে এই রিয়েল বেটিসের কাছে নিজেদের ঘরের মাঠে বার্সিলোনা ৪-৩ গোলে হেরে গিয়েছিল। এবার জেতায়  লা লিগাতে তাঁদের পয়েন্ট দাঁড়ালো ২৮ টি ম্যাচে ৬৬ পয়েন্ট। দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ পেয়েছে ৫৬ পয়েন্ট এবং তৃতীয় স্থানে থাকা রিয়েল মাদ্রিদ ৫৪ পয়েন্টে দাঁড়িয়ে আছে। ম্যাচ শেষ হওয়ার পর বার্সিলোনার শিবিরে উদ্বেগ ছড়িয়ে পড়ে কারণ লুই সুয়ারেজ যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। মাঠে সাইড লাইনে তার চিকিৎসা করা হয়। বার্সিলোনা পরে জানিয়েছে, সুয়ারেজের গোড়ালিতে যন্ত্রণা শুরু হয়েছে। পরিক্ষার পর জানা যাবে সুয়ারেজ কতদিন মাঠের বাইরে থাকবে। এদিকে, লিওনেল মেসি এই মরশুমে লা লিগাতে ২৬ টি ম্যাচ খেলে ২৯ গোল করলেন এবং সব প্রতিযোগিতা মিলিয়ে মেসির গোলের সংখ্যা ৩৯। রিয়েল বেটিসের ফ্যানদের উচ্ছ্বসিত অভিনন্দনের প্রসঙ্গে মেসি সাংবাদিকদের বলেছেন, আমার মনে পড়ছে না আগে এরকম কোনও ঘটনা ঘটেছে। ফ্যানদের প্রতিক্রিয়া দেখে আমি গভীরভাবে কৃতজ্ঞ। মেসি বলেছেন, তাঁর দল রিয়েল বেটিসকে হারানোর জন্য অতিরিক্ত উৎসাহ নয়ে নেমেছিল। কারণ অ্যাটলেটিকো মাদ্রিদ আগের দিনই অ্যাটলেটিক বিলবাওয়ের কাছে হেরে যায়। তবে মেসি মনে করছেন, খেতাব জয়ের দৌর এখনো শেষ হয়ে যায়নি। খেতাব ব্যপারটা আমাদের নিজেদের হাতে কিন্তু এখনও পর্যন্ত কিছুই স্থির হয়নি। খারাপ ব্যাপার আগেও ঘটেছে আমরা যদিও বিরাট সুযোগ নিয়ে রয়েছি। কিন্তু এখনও বহু ম্যাচ খেলতে হবে। আমাদের লক্ষ্য রাখতে হবে প্রতিপক্ষ যেন পয়েন্ট ছিনিয়ে নিয়ে নেয়।