চ্যাম্পিয়নস লিগের শেষ আটে পৌঁছল মেসির বার্সিলোনা

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হ্যাটট্রিকের পাশাপাশি না হলেও লিওনেল মেসির করা দুটি গোলের সহায়তায় বার্সিলোনা ৫-১ গোলে লিয়নকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠে গেল।

Written by SNS March 15, 2019 11:19 am

বল পায়ে লিওনেল মেসি (Photo: Xinhua/Joan Gosa)

বার্সিলোনা, ১৪ মার্চ – ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হ্যাটট্রিকের পাশাপাশি না হলেও লিওনেল মেসির করা দুটি গোলের সহায়তায় বার্সিলোনা ৫-১ গোলে লিয়নকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠে গেল। ক্যাম্প ন্যূ’তে নিজস্ব ছন্দের ফুটবল খেলে মেসি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হ্যাটট্রিকের পাল্টা জবাব দিতে চেয়েছিলেন পরে মেসি নিজেই বলেছেন, গতকাল ক্রিশ্চিয়ানো ছিল দুর্দান্ত। এটা এক বিরাট আশ্চর্যের ঘটনা। কারণ আমি ভেবেছিলাম আটলেটিকো মাদ্রিদ অনেক বেশি শক্তিশালী কিন্তু ক্রিশ্চিয়ানো জাদুকরী রাত উপহার দিয়েছে। লিয়নের সঙ্গে প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বার্সিলোনা গোলশূন্য দ্র করেছিল। কিন্তু নিজেদের মাঠে একছত্র আধিপত্য দেখিয়ে ম্যাচ বের করে নিয়েছে। লিওনেল মেসির পেনাল্টি থেকে গোল এবং তারপর ফিলিপে কুটিনহোর একটি গোলের সুবাদে বিরতির আগে লিয়ন দলতি শেষ হয়ে গিয়েছিল। যদিও লুকাস টাউসার্টের ভলি থেকে করা একটি গোল লিয়নকে সান্তনা জুগিয়েছে কিন্তু দ্বিতীয়ার্ধে মেসি আবার বার্সিলোনার আক্রমণের দায়িত্ত্বে ফিরে নিজে আরও একটি গোল করা ছাড়াও জেরাট পিকু এবং আউসমেন ডেম্বেলেকে দিয়ে আরও একটি গোল করিয়েছিল।

চ্যাম্পিয়নস লিগে এখন মেসির গোলের সংখ্যা দাঁড়ালো ১০৮ যেখানে রোনাল্ডোর ১২৪। স্পেন থেকে একমাত্র বার্সিলোনাই কোয়ার্টের ফাইনালে উঠেছে। শুক্রবার কোয়ার্টার ফাইনালে যে দ্র হবে তাতে বার্সার সঙ্গে থাকছে জুভেন্তাস, ম্যানচেস্টার উইনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, টটেনহ্যাম হটসপার, পোর্তো এবং অ্যাজাক্স অ্যামস্টারডাম। বারসিলনাই একমাত্র দল যারা ২০০৫ সাল থেকে চ্যাম্পিয়নস লিগে সম্পূর্ণ স্প্যানিশ ব্ল্যাকআউট রুখে যাচ্ছে।