Home ভারত মোদি নিজেই দুর্নীতিবাজ, এই প্রথম সরাসরি প্রধানমন্ত্রীকে আক্রমন রাহুলের

মোদি নিজেই দুর্নীতিবাজ, এই প্রথম সরাসরি প্রধানমন্ত্রীকে আক্রমন রাহুলের

78
0
SHARE
মোদি নিজেই দুর্নীতিবাজ, এই প্রথম সরাসরি প্রধানমন্ত্রীকে আক্রমন রাহুলের
এই প্রথমবার কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি আক্রমণ করে বলেছেন, ‘তিনি নিজের দুর্নীতিবাজ, তাই নীরব মোদির দুর্নিতির মামলায় তাঁর মন্তব্য করার সময় নেই’।
সংবাদমাধ্যমের সাথে কথা বলতে গিয়ে এদিন রাহুল শিলংয়ে বলেছেন, প্রধানমন্ত্রী নিজেই দুর্নীতি চরতার্থ করার মাধ্যম (ইন্সট্রুমেন্ট অব করাপশান)।
ফের একবার রাহুল ২০১৬ সালের নোটবন্দির ইস্যুটি তোলেন এবং চাঁছাছোলা ভাষায় বলেন, সেটা ছিল আসলে দুর্নীতি পরায়ণ লোকদের কালো টাকা সাদা করার একটা মোক্ষম সুযোগ।
কংগ্রেস প্রেসিডেন্ট প্রধানমন্ত্রীকে আক্রমণ করে আরও বলেন, প্রথমে প্রধানমন্ত্রী নোটবন্দি চালু করলেন এবং ভারতের আপামর জনসাধারণকে বললেন ব্যাঙ্কগুলির সামনে লাইনে দাঁড়িয়ে পড়তে। এবং পিছন থেকে যত দুর্নীতি পরায়ণ লোক আছেন, তারা সেই সুযোগে তাদের কালো টাকা সাদা করে নিল অনায়াসে।
মেঘালয়ে ভোটের প্রচারে আসা রাহুল সংবাদমাধমের সঙ্গে কথা বলতে গিয়ে বিরোধিদের কটাক্ষ করে বলেন, ‘নরেন্দ্র মোদি দুর্নীতির বিরুদ্ধে নন, তিনি নিজেই দুর্নীতির প্রতিমূর্তি’।
যদিও দুর্নীতি প্রসঙ্গে রাহুল বারবার সরব হয়েছেন বিজেপির বিরুদ্ধে তবে এই প্রথম তিনি প্রধানমন্ত্রীকে দুর্নীতি পরায়ণ বলে সরাসরি আক্রমণ করেছেন।
প্রসঙ্গত, ২০১৪ সালে ক্ষমতায় আসার পর গত চার বছরে তার সরকারের বিরুদ্ধে কোনও দুর্নীতির অভিযোগ ওঠেনি বলে দাবি করতেন নরেন্দ্র মোদি। এর আগে তার সরকারের বিরুদ্ধে অভিযোগ উঠলেও তা ধোপে টেকেনি কার্যত।
কিন্তু নীরব মোদির ঘটনা সামনে আসায় বিরোধী দলগুলি সরকারের বিরুদ্ধে কথা বলার এক মোক্ষম সুযোগ পেয়েছে। কারণ সে শুধু জালিয়াতি করে দেশ ছেড়ে পালায়নি, উপরন্তু তাকে দেখা গেছে ডাভোসে শিল্পপতিদের সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে এক ছবির ফ্রেমে।
এই আর্থিক কেলেঙ্কারি সামনে আসতেই তাতে রাজনৈতিক রং লেগে যায়। শাসক দল অভিযোগ করে এই কেলেঙ্কারি ইউপিএ জমানার, এতে এনডিএ সরকারের কোনও হাত নেই।
এ ব্যাপারে প্রথম বার মুখ খুলেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি, যিনি গোটা ঘটনার দায় চাপিয়েছেন অডিট কোম্পানিগুলির উপর। যাদের শিথিলতার জন্য নাকি এত বড় কেলেঙ্কারি ঘটে গেল।