মোদির জীবনী পড়ানোর হিড়িক মহারাষ্ট্রে

Written by SNS February 15, 2018 10:38 am

হাসিমারায় প্রধানমন্ত্রী

মুম্বই- মহারাষ্ট্রের সরকারি স্কুলগুলিতে পাঠ্যক্রমের তালিকায় ঢুকতে চলেছে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবনের বিভিন্ন ঘটনাবলীসম্বলিত বই।

তাই শিক্ষা দফতর প্রধানমন্ত্রীর জীবনের ঘটনা সম্বলিত ১.৫ লাখ বই কেনার অর্ডার দিয়েছে। খুব শীঘ্রই স্কুলে বইগুলি দেওয়া হবে।

শিক্ষা দফতরের এক আধিকারিক জানান, আগের মাসেই অর্ডার পাঠানো হয়েছে। এই মাসের শেষের দিকে সরকার পরিচালিত স্কুলগুলিতে ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দেওয়া হবে।

যে বইগুলির অর্ডার দেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে মহাত্মা গান্ধী, জহরলাল নেহেরু, বি আর আম্বেদকরের জীবনী সম্পর্কিত বইও। যদিও সংখ্যার হিসেবে মোদির জীবনী সম্পর্কিত বইয়ের অর্ডার সবচেয়ে বেশি, ১,৪৯,৯৫৪টি। অটল বিহারী বাজপেয়ীর জীবনী সম্পর্কিত ৭৬,৭১৩টি বইয়ের অর্ডার দেওয়া হয়েছে।

সর্বশিক্ষা অভিযান প্রোগ্রামের আওতায় মারাঠি, ইংলিশ ও গুজরাতি ভাষায় লেখা বইগুলি কেনা হবে। প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত এই বইগুলি পড়ানো হবে।

ছত্রপতি শিবাজির জীবন সম্পর্কিত ৩৪,০৯২টি বই ও প্রয়াত রাষ্ট্রপতি এ পি জে আব্দুল কালাম সম্পর্কিত ৩,২১,৩২৮ টি বই কেনার অর্ডার দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী বিনোদ তাওড়ে বলেন, এই পুস্তক কেনার ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখার জন্য বেসরকারী প্রকাশনী সংস্থার থেকে বইগুলি কেনা হবে।