গুপ্তচর বৃত্তির অভিযোগে ধৃত বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন

Written by SNS February 10, 2018 5:22 am

গুপ্তচর বৃত্তির অভিযোগে ধৃত বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন

দিল্লি- সর্ষের মধ্যেই ভূত। ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন অরুণ মারোয়াকে গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ। ধৃত ক্যাপ্টেনকে জেরা করছে দিল্লি পুলিশের উত্তরাংশ শাখার স্পেশাল সেল।

পুলিশ জানিয়েছে, বায়ু সেনার গ্রুপ ক্যাপ্টেনকে আগামী কয়েকদিন ম্যারাথন জেরা করবে বিশেষ সেলের সদস্যরা। দিল্লি পুলিশের উচ্চপদস্থ এক কর্তা জানিয়েছেন, আগামী দশ দিন ধরে তাঁকে জেরা করা হবে।

দিল্লি পুলিশ ছাড়াও তাকে জেরা করবে বায়ু সেনার গোয়েন্দা শাখার অফিসাররা। তাঁর বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট (ওএসএ)-এর আওতায় অভিযোগ দায়ের করা হয়েছে। মারোয়াকে জিজ্ঞাসাবাদের জন্য ৫দিন পুলিশি হেপাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

ভারতীয় বাযুসেনা সূত্রে খবর মারোয়া বায়ুসেনার সদর দফতরে নিযুক্ত ছিলেন। দফতরের সমস্ত তথ্য তিনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে এক মহলার কাছে পাঠাতেন।

এক পুলিশ অফিসারের জানিয়েছেন, গত ডিসেম্বর মাসেই ওই মহিলার সাথে তাঁর আলাপ হয় ফেসবুক মারফত। বায়ুসেনার দফতর থেকেই মারোয়ার বিরুদ্ধে প্রথম অভিযোগ করা হয়। পরে দিল্লি পুলিশের হাতে তাঁকে তুলে দেওয়া হয়।

বায়ুসেনার দফতর থেকে অভিযোগ করা হয়েছে, অফিসে থাকা কালীন আধুনিক প্রযুক্তির ফোন ব্যবহার করতেন ওই অফিসার। দফতরের নিষেধাজ্ঞার তোয়াক্কা না করেই ওই ফোন ব্যবহার করতেন ওই অফিসার।

বায়ু সেনার গোয়েন্দা শাখার অনুমান, কোনও বড় চক্রের সঙ্গে জড়িত রয়েছেন ধৃত ক্যাপ্টেন। তবে বায়ু সেনার তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। ধৃত ক্যাপ্টেনের বিরুদ্ধে ওঠা অভিযোগ সত্যি হলে তাঁর সাত বছরের জেল হওয়ার সম্ভাবনা রয়েছে।