Home বঙ্গ আমরিতে ঐত্রীর মৃত্যুর ঘটনা অস্বাভাবিক, উল্লেখ ময়না তদন্তের রিপোর্টে

আমরিতে ঐত্রীর মৃত্যুর ঘটনা অস্বাভাবিক, উল্লেখ ময়না তদন্তের রিপোর্টে

128
0
SHARE
ঐত্রীকান্ডে স্বাস্থ্য কমিশনে দ্বিতীয় দফার শুনানি

নিজস্ব প্রতিনিধি- হার্টের কোনও রোগ ছিল না ছোট্ট ঐত্রীর । শ্বাসকষ্টেই মৃত্যু হয়েছে আড়াই বছরের শিশুকন্যার। ময়নাতদন্তের রিপোর্টে উঠে এল চাঞ্চল্যকর এই তথ্য।

এঘটনার পর অস্বস্তিতে আমরি হাসপাতাল কর্তৃপক্ষ। জানা যায়, অ্যালার্জি টেস্ট না করেই তাকে দেওয়া হয়েছিল অগমেস্টিনের ইন্ট্রাভেনাস ডোজ। যার ফলেই মৃত্যু হয়েছে তার। এই ওষুধ দেওয়ার যে পদ্ধতিগুলি মেনে দেওয়া উচিত তা মেনে দেওয়া হয়নি। এরফলে অগমেস্টিনের ডোজ সহ্য করতে না পারার ফলে অ্যালার্জি থেকে অঙ্গ বিকল হয়ে মৃত্যু হয় ঐত্রীর।

শ্বাসকষ্টের সময় অক্সিজেন পেলে পরিস্থিতি কিছুটা ভালো হতে পারত। যদিও তা না দেওয়ায় পরিস্থিতি আরও খারাপ হয়। মেয়ের মৃত্যুর পর থেকেই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ তোলেন ঐত্রীর মা শম্পা দেবী। যদিও তাদের অভযোগকে গুরুত্ব না দিয়ে শিশুকন্যার অন্য কোনও অসুখ আছে একথা লুকিয়ে তাকে ভর্তি করা হয়েছিল কিনা, এবিষয়ে প্রশ্ন তুলেছিল হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিন ময়না তদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর মা শম্পা দে ফের বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিতেই তাদের ছোট্ট সন্তানকে হারিয়েছেন তারা। আক্ষেপের সুরে বলেন, একটু অক্সিজেন পেলেই হয়তো তার মেয়েটি বেঁচে যেত। এ ঘটনায় দোষীদের কঠোর শাস্তির দাবী তোলেন তিনি।