Home বঙ্গ তিন চিকিৎসকের অলিখিত ছুটিতে বিপাকে দুই হাসপাতাল

তিন চিকিৎসকের অলিখিত ছুটিতে বিপাকে দুই হাসপাতাল

78
0
SHARE
তিন চিকিৎসকের অলিখিত ছুটিতে বিপাকে দুই হাসপাতাল

নিজস্ব সংবাদদাতা ঝাড়গ্রাম- সুপার স্পেশালিটি হাসপাতালে তিন চিকিৎসক দেড় মাস ধরে অলিখিত ছুটিতে থাকায় ব্যপক সমস্যায় পড়েছে জঙ্গলমহলের প্রত্যন্ত এলাকা থেকে আসা রোগীরা।

ফলে ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে ব্যহত হচ্ছে রোগী পরিষেবা। আর ওই চিকিৎসক কেন যোগদান করছেন না তা জানতে চেয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিঠি পাঠিয়েছেন তাঁদের কাছে। চিঠির কোনও জবাব না পেয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিষয়টি রাজ্য স্বাস্থ্য দফতরে জানিয়েছেন।

উল্লেখ্য, জেলা হাসপাতাল ও সুপার স্পেশালিটি হাসপাতালে এমনিতেই চিকিৎসক যথেষ্টই কম। দুই হাসপাতালে জেলা ও লাগোয়া জেলা এবং পাশ্বর্বর্তী ঝাড়খন্ড ও ওড়িষা থেকেও মানুষ আসেন চিকিৎসার জন্য। বাঁকুড়ার অনের ব্লকের মানুষ নির্ভর করেন ঝাড়গ্রাম হাসিপাতালের ওপর।

ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের আউটদোরে দৈনিক প্রায় দু’হাজার রোগী চিকিৎসার জন্য আসেন। জেলা হাসপাতাল ও সুপার স্পেশালিটি হাসপাতালে বিভিন্ন বিভাগে শয্যা রয়েছে প্রায় সাড়ে চারশোর কাছাকাছি। কিন্তু রোগী ভর্তি থকে পাঁচশোরও বেশি। আর সেই জায়গার জেলার এই হাসপাতালে চিকিৎসক রয়েছেন মাত্র পঁয়ষট্টি।

জানা গিয়েছে, গত বছর নয়াগ্রাম, গোপীবল্লভপুর এবং ঝাড়গ্রাম জেলা হাসপাতাল ও সুপার স্পেশালিটি হাসপাতালের জন্য চুয়ান্ন জন চিকিৎসকের নাম তালিকাভুক্ত হয়েছিল। সুপার স্পেশালিটি হাসপাতালের একজন গাইনোকলজিস্ট, দুজন মেডিকেল অফিসার গত দেড়মাস ধরে হাসপাতালে আসছেন না।