রাষ্ট্রীয় মর্যাদায় মিরামার বিচে শেষ শ্রদ্ধা মনোহর পারিক্করকে

রাষ্ট্রীয় মর্যাদায় মিরামার বিচে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করা হল মনোহর পারিক্করকে।

Written by SNS March 19, 2019 7:18 am

অন্তিম যাত্রায় মনোহর পারিক্কর( ছবি- IANS)

পানাজি, ১৮মার্চ- গোয়ার মিরামার বিচে সোমবার রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল গোয়ার প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের। প্রাক্তন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রীকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি, বর্তমান প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ সহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ স্তানীয় নেতারা। মনোহর পারিক্করের পরিবারকে সমবেদনা জানান উপস্থিত রাজনৈতিক সকল ব্যক্তিত্ব।

গোয়ার মুখ্যমন্ত্রীর মৃত্যুতে আজ রাষ্ট্রীয় শোক ঘোষণা করে কেন্দ্র সরকার । এদিন গোয়ার সমস্ত স্কুল কলেজ বন্ধ রাখা হয়। আজ বিকেলেই মনোহর পারিক্করের মরদেহ মিরামার বিচে নিয়ে আসা হয়। সেখানেই গান স্যালুট দিয়ে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে সেখানে উপ্সথিত হন অগণিত মানুষ। গোটা নিরামার বিচ শোকের ছায়ায় ঢেকে যায় । বাড়ী থেকে তাঁর মরদেহ নিয়ে আসার সময় হাজার হাজার মানুষ শেষ যাত্রায় সামিল হ্ন।

কয়েক বছর ধরে অগ্ন্যাশয়ের অসুখে ভুগছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী এবং একদা কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্কর। রবিবার সন্ধ্যেয় ছেলের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বেশ কয়েক দিন ধরে মনোহর পারিক্কর হাসপাতালে চিকিতসাধীন ছিলেন। গত বছর ফেব্রুয়ারি মাস থেকে তাঁর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শুরু হয় গোয়া, মুম্বাই , দিল্লি এমনকি তিনি চিকিৎসার জন্য নিউইয়র্ক পর্যন্ত গিয়েছিলেন। গত জানুয়ারি মাসে চারবারের মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন শেষ নিঃশ্বাস পর্যন্ত তিনি গোয়ার সেবা করে যাবেন। শারীরিক কষ্টের মধ্যেও প্রতিশ্রুতি রাখলেন মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর।