Home বঙ্গ আসানসোলে ওয়াক্স মিউজিয়াম হবে

আসানসোলে ওয়াক্স মিউজিয়াম হবে

102
0
SHARE
আসানসোলে ওয়াক্স মিউজিয়াম হবে

আসানসোল- আসানসোলে ওয়াক্স মিউজিয়াম হতে চলেছে বলে জানালেন আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। কলকাতার পরে আসানসোলে দ্বিতীয় এই মিউজিয়াম হবে।

মিউজিয়ামটি সাজিয়ে তুলতে আসানসোল শহরের শিল্পী সুশান্ত রায়ের সঙ্গে ইতিমদ্যে আলোচনা হবে পুরনিগম কর্তৃপক্ষের সঙ্গে। আসানসোল রবীন্দ্রভবন চত্বরের কাছেই এই মিউজিয়াম তৈরি করতে জমি চিহ্নিতকরণের কাজ সম্পূর্ণ বলে জানা গেছে।

আসানসোল মহীশীলার বাসিন্দা শিল্পী সুশান্ত রায় গত তিনদশক ধরে মোষের মূর্তি তৈরি করে আসছেন। এই মহিশীলার বাড়িতে শিল্পীর ওয়ার্কশপের উদ্বোধন করেছিলেন রাজ্যের প্রয়াত প্রাক্তন মন্ত্রী সুভাষ চক্রবর্তী।

রাজ্যের ওয়াক্স মিউজিয়ামে রয়েছে শচীন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি থেকে মারাদোনার মূর্তি। অমিতাভ বচ্চনের মূর্তি তৈরি করে তারই হাতে তুলে দিয়েছিলেন এই শিল্পী।

তিনি আরও যাদের মূর্তি তৈরি করেছেন, তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম, প্রণব মুখোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

‘ওয়াক্স’ মিউজিয়ামের তৈরির প্রাথমিক কাজ শুরু হয়ে গেছে বলে জানালেন মেয়র। শিল্পী সুশান্ত রায় বলেন, ‘নিজের শহরে এই মিউজিয়াম হলে আসানসোলবাসী হিসেবে গর্ব বোধ করব।