Home বঙ্গ ঝাড়গ্রামে বামেদের আইনঅমান্য

ঝাড়গ্রামে বামেদের আইনঅমান্য

85
0
SHARE
ঝাড়গ্রামে বামেদের আইনমান্য

অন্যান্য জেলার মত ঝাড়গ্রাম জেলাতে আইন অমান্য আন্দোলন কর্মসূচি পালন করল বামেরা। মঙ্গলবার জেলা শহর এলাকায় সিপিআইএমের ট্রেড ইউনিয়নের পক্ষ থেকে এই আইন অমান্য কর্মসূচী পালন করল বামেরা।

মঙ্গলবার জেলা শহর এলাকায় সিপিআইএমের ট্রেড ইউনিয়নের পক্ষ থেকে এই ‘আইন অমান্য’ ও জেল ভরো কর্মসূচী পালন করা হয়। দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ ও রেশন ব্যবস্থা সার্বজনীন করার দাবিতে জেলাশাসককে ডেপুটেশন দেন বাম সমর্থক-কর্মীরা।

এদিন শহরের রবীন্দ্র পার্ক থেকে প্রায় চারশো নেতা কর্মীদের উপস্থিতিতে ব্যানার ও দলীয় পতাকা হাতে নিয়ে পদযাত্রার মধ্য নিয়ে পদযাত্রার মধ্য দিয়ে পাঁচ মাথার মোড় এলাকা অতিক্রম করে আইন অমান্য করে জেলাশাসকের অফিসের সামনে গিয়ে ডেপুটেশন জমা দেওয়া হয়।

দাবি করা হয়, বেকারি রোধ করে নতুন শিল্প গড়তে হবে, শ্রম আইন ঠিক ভাবে লাগু ও আইনভঙ্গকারীদের শাস্তি দিতে হবে, নয়ুনতম মজুরি ১৮০০০ টাকা করতে হবে। রাষ্ট্রায়াত্ত সংস্থার শেয়ার বিক্রি বন্ধ সহ মোট ১২ দফা দাবি নিয়ে ইউনিয়নের পক্ষ থেকে জেলা শাসকের অফিস থেকে ডেপুটেশন দেওয়া হবে।

তবে পুলিশের পক্ষ থেকে সকলকে গ্রেফতার করা হয় এবং বাসে করে থানায় নিয়ে যাওয়া হয়। তবে কিছুক্ষণ পর আবার থানা থেকে সক্লকে ছেড়ে দেওয়া হয়।