Home ভারত বাজেটে মিশ্র প্রতিক্রিয়া

বাজেটে মিশ্র প্রতিক্রিয়া

81
0
SHARE
Budget 2018, বাজেট

নিজস্ব সংবাদদাতা, মালদা, ১ ফেব্রুয়ারি- ২০১৮ সালের কেন্দ্রীয় বাজেটে মিশ্র সাড়া বিভিন্ন মহলে। কারোর কাছে এই বাজেট তথ্য-প্রযুক্তিতে বিপ্লব আনবে।

আবার কারো কাছে এই বাজেটে মধ্যবিত্ত ও সাধারণ মানুষের কোনও উপকার হবে না। মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু বলেন, এই বাজেট ঘিরে সাধারণ মানুষের বহু আশা-আকঙ্খা ছিল, কিন্তু তা পূরণ হয়নি।

বাজেটে মধ্যবিত্তের কথা ভাবা হয়নি। বিশেষ করে ক্ষুদ্র ব্যবসায়ী ও ক্ষুদ্র শিল্পের উন্নতির জন্য কিছু করা হয়নি। তবে স্বাস্থ্য ও কর্মসংস্থান নিয়ে যে সরকার যে কিছু চিন্তা ভাবনা করেছে এটা ভালো লক্ষণ। ইন্টারনেট পরিষেবার ক্ষেত্রে গ্রামীণ ভারতবর্ষ এই বাজেটে উপকৃত হবে।

বিজেপি নেতা অমিতাভ মৈত্র বলেন, আগামী দিনে এই বাজেট কেবল তথ্য প্রযুক্তিই নয়, শিক্ষা, স্বাস্থ্য ও যোগযোগ ব্যবস্থার ক্ষেত্রে নতুন দিশা সংযোজন করবে। সাধারন মানুষের কাছে বিমান পরিষেবা আরও সহজ হবে।

এককথায় সর্বস্তরের মানুষ এই বাজেটে উপকৃত হবে। তৃণমূলের জেলা কার্যকরী সভাপতি দুলাল সরকার বলেন, এই বাজেটে ভারতবাসীর সঙ্গে প্রতারণা করা হয়েছে। কোনও শ্রেণীর মানুষই এই বাজেটে উপকৃত হবে না। জেলা কংগ্রেস সভাপতি মৌসম বেনজির নূর বলেন, বাজেটে গরিব ও মধ্যবিত্তের কথা বলা হলেও আদতে কোনও উপকার হবে না।