Home ভারত বাংলা-ত্রিপুরা মৈত্রী উৎসব

বাংলা-ত্রিপুরা মৈত্রী উৎসব

91
0
SHARE
ত্রিপুরা, বঙ্গ

নিজস্ব প্রতিনিধি- সম্প্রতি কলকাতার রবীন্দ্রসদনে ‘ভিশন অব বেঙ্গল’ আয়োজন করেছিল বাংলা-ত্রিপুরা মৈত্রী উৎসবের। বিগত ২৯ জানুয়ারি সন্ধ্যায় রবীন্দ্রসদনের প্রেক্ষাগৃহে ভর্তি দর্শকের সামনে পরিবেশিত হল কথায়-কবিতা-গানে এই মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় বিদ্যুৎমন্ত্রী শ্রী শোভনদেব চট্ট্যোপাধ্যায়। স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক সরোজ চক্রবর্তী। এইদিন অনুষ্ঠান মঞ্চে কয়েকজন কৃতি বাঙালিকে প্রদান করা হয় ‘বঙ্গরত্ন গৌরব সম্মান ২০১৮’।

ক্রীড়াজগত থেকে বাংলা ক্রিকেট দলের অধিনায়ক মনোজ তিওয়ারি ও দাবাড়ু দিব্যেন্দু বড়ুয়া, প্রক্যাত ফুটবলার শ্যামল ব্যানার্জি, সঙ্গীতজগৎ থেকে শিল্পী অনিন্দ্য চট্ট্যোপাধ্যায়, শিক্ষাজগৎ থেকে ডঃ বিবেকানন্দ চক্রবর্তী ও ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক ডঃ প্রণাম ধর, পরিবেশ বিজ্ঞানী ডঃ তন্ময় রুদ্র, চিকিৎসক ডঃ তপন কুমার অধিকারি, সমাজসেবায় দেবাশিষ কুমার, গৌরদাস সাহা, রূপক সাহা প্রমুখ। এইসব বাঙালিদের হাতে তাদের কর্মকুশলতার স্বীকৃতি স্বরূপ ‘বঙ্গরত্ন গৌরব’ সম্মান তুলে দেন বিদ্যুৎমন্ত্রী শ্রী শোভনদেব চট্ট্যোপাধ্যায়। বাঙলা ও ত্রিপুরার শিক্ষা-সাহিত্য-ক্রীড়া-সংস্কৃতি-সংবাদমাধ্যম জগৎ থেকে বহু মানুষ এদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন।