আরামবাগ মহকুমা জুড়ে বিবেক চেতনা উৎসব

ব্লক প্রশাসন ও যুবকল্যাণ দফতরের উদ্যোগে স্বামী বিবেকানন্দ ১৫৯ তম জন্মদিন পালন উপলক্ষে বিবেক চেতনা উৎসব পালনের খবর পাওয়া গেছে।

Written by SNS Arambagh | January 13, 2021 6:30 pm

স্বামী বিবেকানন্দ মূর্তি (ছবিঃIANS)

আরামবাগ মহকুমার বিভিন্ন প্রান্ত থেকে ব্লক প্রশাসন ও যুবকল্যাণ দফতরের উদ্যোগে স্বামী বিবেকানন্দ ১৫৯ তম জন্মদিন পালন উপলক্ষে বিবেক চেতনা উৎসব পালনের খবর পাওয়া গেছে। খানাকুল ১ নং ব্লকে লাে ১০ টা থেকে প্রভাত ফেরির মাধ্যমে এই উৎসবের সূচনা হয়।

এরপর ব্লকের ডােকরা ভবনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়ােজন করা হয়। এলাকার বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা নাচ, গান, আবৃত্তি, শ্রুতি নাটক ইত্যাদিতে অংশগ্রহণ করে। এই উপলক্ষে ছােটোদের চিত্রাঙ্কণ প্রতিযােগিতারও আয়ােজন করা হয়। কয়েকশাে ছাত্রছাত্রী ও তাদের শিক্ষক শিক্ষিকারা অংশগ্রহণ করেন।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খানাকুল ১ ব্লকের বিডিও দেবাশিস মণ্ডল, সভাপতি ঝুমা বাগ, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষরা ও স্থানীয় বিশিষ্ট মানুষজন। আরামবাগ ব্লকেও পুরসভা ও যুবকল্যাণ দফতরের উদ্যোগে বর্ণময় অনুষ্ঠানের মাধ্যমে বিবেকানন্দ মােড়ে এই উৎসব পালিত হয়।

পুরপ্রশাসক স্বপন নন্দী সহ উপস্থিত ছিলেন আরামবাগের সাংসদ অপৰূপা পােদ্দার সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ। সাংসদ অপরূপা পােদ্দার যুব সমাজকে আহ্বান জানিয়ে তাদের স্বামীজির আদর্শে উদ্বুদ্ধ হওয়ার কথা বলেন। প্রসঙ্গত সরকারের বিভিন্ন যুবকল্যাণমূলক প্রকল্পের কথা উল্লেখ করেন।