জরুরি নয়, এমন অস্ত্রোপচার স্থগিত রাজ্যে

করােনা পরিস্থিতিতে বেসরকারি হাসপাতালের সঙ্গে রাজ্য সরকারের বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হল সােমবার। ওই বৈঠক থেকে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Written by SNS Kolkata | April 21, 2021 5:49 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

করােনা পরিস্থিতিতে বেসরকারি হাসপাতালের সঙ্গে রাজ্য সরকারের বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হল সােমবার। ওই বৈঠক থেকে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্র মারফৎ জানা যাচ্ছে, জরুরি নয়, এমন অস্ত্রোপচার আগামী ২১ এপ্রিল থেকে স্থগিত রাখা হবে ১৫ দিনের জন্য।

গতবারের চেয়েও ২৫-৩০ শতাংশ বেড় বাড়াতে হবে। হাসপাতালের বাইরে কোথাও ওপিডি-র প্রস্তাব দেওয়া হয়েছে বলে খবর। এদিন সাংবাদিক বৈঠক করে বঙ্গবাসীকে আতঙ্কিত না হওয়ার বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বলেন, ‘আতঙ্কের কোনও কারণ নেই। টাস্ক ফোর্স তৈরি করা হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, ‘২০০ সেফ হােমে ১১ হাজার বেড রয়েছে। আরও সাড়ে ৪ হাজার বেড় বাড়ানাে হবে। ৪০০ অ্যাম্বুল্যান্স রয়েছে। রাজ্য সরকার সবরকম পদক্ষেপ করছে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করােনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪২৬ জন। একদিনে রাজ্যে করােনার মৃত্যুর সংখ্যাও উগ বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় ভাইরাসে মৃত্যু হয়েছে ৩৮ জনের।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে জানা যাচ্ছে, এখনও পর্যন্ত বাংলায় মােট করােনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৬৮ হাজার ৩৫৩। এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৩ হাজার ৪১৮। গত ২৪ ঘণ্টায় করােনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ৬০৮ জন। রাজ্যে করােনায়। সুস্থতার হার ৯০.৪২ শতাংশ।