কোভিড ডিউটিতে এমবিবিএস ফাইনাল ইয়ারের পড়ুয়াদের নিয়ােগের সিদ্ধান্ত মােদির

দেশে আজ সকালে ৩,৬৮ লাখ মানুষ নতুন করে সংক্রামিত হয়েছেন। প্রধানমন্ত্রী অফিসের তরফে জানানাে হয়েছে, ইন্টার্ন দের কোভিড ম্যানেজমেন্টের কাজে নিয়ােগ করা হবে।

Written by SNS Delhi | May 4, 2021 5:31 pm

নরেন্দ্র মোদি (Photo: IANS)

করােনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রথম সারির যােদ্ধাদের তালিকায় এবার মেডিকেল ইন্টার্স ও এমবিবিএস ফাইনাল ইয়ারে পড়ুয়াদের নিয়ােগ করা হবে বলে কেন্দ্রের তরফে ঘােষণা করা হয় কেন্দ্রের তরফে বলা হয়েছে, এমবিবিএস ফাইনাল ইয়ারের পড়ুয়াদের দেশের কোভিড পর্বে হাসপাতালগুলাের টেলি কনসালটেশনের কাজে নিয়ােগ করা হবে।

পাশাপাশি, ফ্যাকাল্টি মেম্বারদের সঙ্গে রােগীদের শারীরিক অবস্থার ওপর নজর রাখা ও কোভিডের হালকা উপসর্গ রয়েছে তাদের চিকিৎসা করবে। দেশে আজ সকালে ৩,৬৮ লাখ মানুষ নতুন করে সংক্রামিত হয়েছেন। প্রধানমন্ত্রী অফিসের তরফে জানানাে হয়েছে, ইন্টার্ন দের কোভিড ম্যানেজমেন্টের কাজে নিয়ােগ করা হবে।

ফাইনাল ইয়ারের পড়ুয়াদের টেলি-কনসালটেশনের কাজ করবে। ইন্টার্ন ও ফাইনাল ইয়ারের পড়ুয়ারা সিনিয়র ফ্যাকাল্টিদের সঙ্গে কাজ করবেন। পাশাপাশি, বিএসসি ডিগ্রিধারী নার্স ও জিএনএম ডিগ্রিধারীদেরও কোভিড পর্বে ডিউটিতে নিয়ােগ করা হবে।

এদেরও সিনিয়র নার্স ও ফ্যাকাল্টিদের সঙ্গে থেকে কাজ করতে হবে। এনইইটি-পিজি মেডিকেল এন্টার্স পরীক্ষা দ্বিতীয়বার পিছিয়ে দেওয়া হল। কেন্দ্রের মতে, এর ফলে ইন্টার্স ও ফাইনাল ইয়ারের পড়ুয়ারা কোভিড ডিউটি করতে পারবেন।