ফের কমলাে মেট্রো

সারাদেশের সাথে রীতিমতাে টেক্কা দিয়ে এই বাংলাতেও বাড়ছে মারণ ভাইরাস করােনা আক্রান্তদের সংখ্যা। বর্তমানে বাংলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৮ হাজারের বেশি।

Written by SNS Kolkata | May 7, 2021 7:20 pm

কলকাতা মেট্রো (File Photo: IANS)

সারাদেশের সাথে রীতিমতাে টেক্কা দিয়ে এই বাংলাতেও বাড়ছে মারণ ভাইরাস করােনা আক্রান্তদের সংখ্যা। বর্তমানে বাংলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৮ হাজারের বেশি। যারমধ্যে কলকাতাতেই ৪ হাজারের কাছাকাছি। এরপর উত্তর ২৪ পরগণা, হাওড়া জেলা রয়েছে।

ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী এই রাজ্যের সমস্ত লােকাল ট্রেন বাতিল ঘােষণা করেছেন করােনা সংক্রমণের তীব্রতা কমাতে। সেইসাথে বাস ও মেট্রোরেলের পরিষেবা ৫০ % অনুপাতে চালাবার নির্দেশিকা জারি করা হয়।

বৃহস্পতিবার থেকেই মেট্রোরেল কর্তৃপক্ষ রাজ্যের এহেন নির্দেশিকা কে মেনে নুতন করে মেট্রোরেলের সংখ্যা এবং সময়সূচিতে পরিবর্তন ঘটালাে। জানানাে হয়েছে ২১৬ টি ট্রেনের সংখ্যা কমিয়ে ১৯২ টি কা হয়েছে। এরমধ্যে ৯৬ টি করে ট্রেন আপ এবং ডাউনের।

তবে রবিবার চলবে ৮২ টি আপ ও ডাউন ট্রেন। সােম থেকে শনিবার দক্ষিণেশ্বর, কবি সুভাষ, দমদম স্টেশন ট্রেন ছাড়বে সকাল ৮ টায়। দক্ষিণেশ্বর, কবি সুভাষ স্টেশনে শেষ ট্রেন রাত ৮ টা ৪৮ মিনিটে। তবে দমদম থেকে শেষ ট্রেন রাত ৯ টায়। রবিনর সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সব রুটের মেট্রোরেল যাতায়াত করবে বলে জানা গেছে।