রেল হকার্সদের উচ্ছেদের বিরুদ্ধে আরপিএফ অফিসে বিক্ষোভ

রেল পুলিশ হকার্সদের কাছ থেকে মালপত্র কেড় নিয়ে তাদের গ্রেফতার করে। ফলে হকার্সদের ট্রেনে হকারি করতে সমস্যার মধ্যে পরতে হচ্ছে।

Written by SNS Nabadwip | April 3, 2021 5:29 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

রেল হকার্সদের উচ্ছেদের বিরুদ্ধে আরপিএফ অফিসে বিক্ষোভ দেখালাে হকার্স ইউনিয়ন। অভিযােগ, ট্রেনে হকার্স উঠলে এবং স্টেশন এলাকায় হকারি করলে রেল পুলিশ হকার্সদের কাছ থেকে মালপত্র কেড় নিয়ে তাদের গ্রেফতার করে। ফলে হকার্সদের ট্রেনে হকারি করতে সমস্যার মধ্যে পরতে হচ্ছে।

শুক্রবার নবদ্বীপ ধাম স্টেশনের রেল পুলিশ ট্রেন থেকে কিছু হকার্সকে গ্রেফতার করে এর ফলে ক্ষিপ্ত হয়ে ওঠে হকার্স ইউনিয়নগুলি। পরে তারা নবদ্বীপ ধাম রেল স্টেশনের রেল পুলিশের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকে। তাদের দাবি, ট্রেন থেকে বিনা।

কারণে কোনও হকার্সকে গ্রেফতার করা যাবে না। প্রতিটি হকার্সকে স্থায়ীকরণ করতে হবে। এই দাবি নিয়েই তারা বিক্ষোভ দেখাতে থাকে। পরে সেখানে নবদ্বীপ বিধানসভার বিজেপি প্রার্থী সিদ্ধার্থ শঙ্কর নস্কর আসেন এবং রেল পুলিশের সঙ্গে কথা বলে হকার্সদের প্রতিশ্রুতি দেন যে এই রকম আর কোনও দিনও রেল পুলিশের তরফ থেকে হবে না। যদি পরে আবার কোনও দিন এই রকম হয় তবে তিনি এর বিরুদ্ধে বাবস্থা নেবেন বলে প্রতিশ্রুতি দেন।