আজ থেকে কলকাতায় মিলবে না কোভিশিল্ড

কলকাতা পুরসভাতেই কোভিশিল্ডের ভাঁড়ার শূন্য। আজ থেকে অর্নিদিষ্টকালের জন বন্ধ কোভিশিল্ড টিকাকরণ। যার জেরে প্রবল দুশ্চিন্তায় শহরবাসী।

Written by SNS Kolkata | August 6, 2021 3:42 pm

কোভিশিল্ড (Photo: Kuntal Chakrabarty/IANS)

কলকাতা পুরসভাতেই কোভিশিল্ডের ভাঁড়ার শূন্য। আজ থেকে অর্নিদিষ্টকালের জন বন্ধ কোভিশিল্ড টিকাকরণ। যার জেরে প্রবল দুশ্চিন্তায় শহরবাসী। কতদিনে ফের টিকা আসবে, কবে শুরু হবে টিকাকরণ, উত্তর অজানা। রাজ্যের চাহিদা মতাে ভ্যাকসিন দিচ্ছে না কেন্দ্র।

প্রথম থেকেই এই অভিযােগ করছে তৃণমূল সরকার। এই ভ্যাকসিনের অভাবের জেরে চূড়ান্ত ভােগান্তির শিকার হতে হচ্ছে রাজ্যবাসীকে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বহু মানুষ টিকা পাচ্ছে না। তবে অভাব থাকলেও কলকাতা পুরসভার তরফে চলছিল ভ্যাকসিনেশন।

কিন্তু আগামিকাল অর্থাৎ শুক্রবার থেকে কলকাতা পুরসভার কোনও টিকাকেন্দ্রেই মিলবে কোভিশিল্ড। কারণ, ভাঁড়ার শূন্য। বৃহস্পতিবার পুরসভার কমিশনার বিনােদ কুমার জানিয়েছে, কোভিশিল্ড না থাকায় আগামিকাল থেকে কলকাতার যে ১৫২ টি জায়গায় ওই টিকা দেওয়া হত, তা বন্ধ থাকবে।

তবে কোভ্যাক্সিনের দুটি ডােজই পাওয়া যাবে। শুক্রবারও কলকাতা পুরসভার ৩৯ টি হেলথ সেন্টার ও ১ টি মেগা সেন্টার থেকে দেওয়া হবে কোভ্যাক্সিন। প্রথম অর্ধে দ্বিতীয় ডােজ দেওয়া হবে। দ্বিতীয় আর্ধে দেওয়া হবে প্রথম ডােজ।

আমজনতার মধ্যে কোভিশিন্ডের চাহিদাই বেশি। তাই প্রত্যেকেরই প্রশ্ন, কবে থেকে ফের মিলবে ওই টিকা? পুরসভা সূত্রে খবর, ফের টিকা না আসা পর্যন্ত টিকাকরণ শুরু সম্ভব নিয়। যেদিন কোভিশিল্ড আসবে, তার পরের দিন থেকেই ফের কলকাতার ১৫২ টি জায়গা থেকে কোভিশিল্ড দেওয়া শুরু হবে।