রাজ্যে আরও ১১ পুলিশ পর্যবেক্ষক

পঞ্চম দফার নির্বাচনের আগে রাজ্যে আসছেন আরও ১১ জন পুলিশ পর্যবেক্ষক। পাশাপাশি ৩৩ জন জেনারেল অবজার্ভার, ১৬ জন এক্সপেন্ডিচার অবজার্ভার থাকছেন।

Written by SNS Kolkata | April 16, 2021 7:21 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

রাজ্যে রয়েছেন ৫৫ জন পুলিশ অবজার্ভার। পঞ্চম দফার নির্বাচনের আগে রাজ্যে আসছেন আরও ১১ জন পুলিশ পর্যবেক্ষক। পাশাপাশি ৩৩ জন জেনারেল অবজার্ভার, ১৬ জন এক্সপেন্ডিচার অবজার্ভার থাকছেন।

সাধারণত এক জন পুলিশ পর্যবেক্ষকের আওতায় থাকে ৩ থেকে ৫ টি বিধানসভা কেন্দ্র। সেই সংখ্যাটা আবার ৬ ও হয়। মনে করা হচ্ছে তাঁদের দায়িত্ব যেমন কমবে তেমনই বাড়বে নজরদারি। সব মিলিয়ে ৬৬ জন পুলিশ পর্যবেক্ষক থাকবে।

চতুর্থ দফার নির্বাচনে ১৮ বছরের যুবক আনন্দ বর্মনের মৃত্যুর পর শীতলকুচিতেই ফের গুলি চলার ঘটনায় আরও চারজনের গুলি লেগে মৃত্যু হয়। ঘটনার বিস্তারিত অ্যাকশন টেকেন রিপাের্ট চেয়ে পাঠায় নির্বাচন কমিশন।

তারপর থেকে রাজনৈতিক চাপানউতাের থেকে বিবৃতি-পাল্টা বিবৃতি চলছেই। শীতলকুচির প্রকাশ্যে একটি ভিডিও ভাইরাল হলেও ভিডিওর সত্যতা অবশ্য যাচাই করা হয়নি। সেখানে দেখা যাচ্ছে একদল মানুষ বাঁশ-লাঠি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন।

কিছুক্ষণের মধ্যেই গুলির শব্দ শােনা যায়। এরপর তীব্র আর্ত চিৎকার। মানুষের হাহাকার। তার কিছুক্ষণের মধ্যেই দেখা যাচ্ছে ভােটগ্রহণ কেন্দ্রের দরজা লাথি মেরে ভেঙে ফেলার চেষ্টা চলছে। দরজায় সজোরে আঘাত করা হচ্ছে বাঁশ দিয়েও। এই ভিডিওর অবশ্য সত্যতা যাচাই করা হয়নি।