কেন্দ্রের সাহায্য না পেলেও ‘যশ’ মােকাবিলায় প্রস্তুত আছে রাজ্য: মুখ্যমন্ত্রী

জেলা প্রশাসনের সঙ্গে সাইক্লোন ‘যশ’ মােকাবিলায় বৈঠক করেছেন মমতা।মুখ্যমন্ত্রী বলেন,গত বছর আমফান দুর্যোগ সামলেছি। প্রধানমন্ত্রী হেলিকপ্টারে দেখে চলে গিয়েছেন।

Written by SNS Kolkata | May 21, 2021 5:39 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

গত বছর মে মাসের কুড়ি তারিখেই রাজ্যে আছড়ে পড়েছিল ‘আমফান’ ঝড়। একবছর পর আবার একটা ঝড় ‘যশ’-এর মুখােমুখি হতে চলেছে রাজ্য। বুধবার এই নিয়ে জেলা শাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবারও তিনি উপকূলের জেলা প্রশাসনের সঙ্গে সাইক্লোন ‘যশ’ মােকাবিলায় বৈঠক করেছেন মমতা। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বলেন, গত বছর আমফান দুর্যোগ সামলেছি। প্রধানমন্ত্রী হেলিকপ্টারে দেখে চলে গিয়েছেন। আবার এই বছর একটা দুর্যোগ আসছে।

সতর্ক করা হয়েছে দিঘা, মন্দারমণি ইত্যাদি। উপকূলের জেলাকে। রাজ্যের তরফে দুই চব্বিশ পরগণা, পূর্ব মেদিনীপুরকে সতর্ক করা হয়েছে। সমস্ত জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সরকারি কর্মীদের সঙ্গে জেলা প্রশাসনের বৈঠক হয়েছে। বিপর্যয়ের পরিস্থিতির ওপর নজর রেখে সঠিক ব্যবস্থা নিতে বলা হয়েছে।

চিড়ে, গুড়, বেবিফুড, জল, স্যানিটাইজার, মাস্ক জেনারেটর রাখতে বলা হয়েছে। স্কুল, কলেজগুলিকে সাইক্লোন সেন্টার হিসেবে কাজে লাগানাের নির্দেশ দেওয়া হয়েছে। বিপর্যয় মােকাবিলা বাহিনীকে সজাগ থাকতে বলা হয়েছে। আগামী ২২ থেকে ২৬ তাবিখ পর্যন্ত সমুদ্র উপকূলে যেতে বারণ করা হয়েছে মৎস্যজীবীদের।