জাতীয় সড়কে টোল প্লাজায় অক্সিজেন বহনকারী ট্যাঙ্কার ও কন্টেনার গুলাের ছাড়: এনএইচএআই

মেডিকেল অক্সিজেন বহনকারী ট্যাঙ্কার ও কন্টেনারগুলাের থেকে টোল ট্যাক্স বাবদ কোনও টাকা নেওয়া হবে না–ন্যাশানাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার তরফে ঘােষণা করা হয়।

Written by SNS Kolkata | May 10, 2021 7:13 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

জাতীয় সড়কের ওপর দিয়ে যাতায়াত করা মেডিকেল অক্সিজেন বহনকারী ট্যাঙ্কার ও কন্টেনারগুলাের থেকে টোল ট্যাক্স বাবদ কোনও টাকা নেওয়া হবে না–ন্যাশানাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার তরফে আজ একথা ঘােষণা করা হয়। যদিও কিছুদিন ধরে টোল প্লাজাগুলােয় মেডিকেল অক্সিজেন বহনকারী ট্যাঙ্কার ও কন্টেনারগুলাের থেকে টোল ট্যাক্স বাবদ টাকা নেওয়া হচ্ছিল না।

ন্যাশানাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার তরফে জানানাে হয়েছে, ‘তরল মেডিকেল অক্সিজেন বহনকারী ট্যাঙ্কার ও কন্টেনারগুলােকে দু’মাসের জন্য অন্যান্য আপৎকালীন যানবাহনের মতােই বিশেষ ছাড় দেওয়া হবে।

উল্লেখ্য, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মেডিকেল অক্সিজেন বহনকারী গাড়িগুলােকে জরুরি পরিষেবা দানকারী গাড়ির মতােই ছাড় দেওয়া হবে। দেশে বিভিন্ন শহরে যেভাবে মেডিকেল অক্সিজেনের চাহিদা বৃদ্ধি পেয়েছে, ফলে তরল মেডিকেল অক্সিজেন বহনকারী ট্যাঙ্কার ও কন্টেনারগুলাে টোল প্লাজার একটা অংশ দিয়ে দ্রুত বেরিয়ে যেতে পারবে।

এনএইচএআই’র তরফে বিবৃতি দিয়ে জানানাে হয়েছে, তরল মেডিকেল অক্সিজেন বহুকারী ট্যাঙ্কার ও কন্টেনারগুলােকে অবাধ যাতায়াতের সুযােগ করে দেওয়ার লক্ষ্যে টোল প্লাজাগুলােয় টোল ট্যাক্স দিতে হবে না। ফাস্ট ট্যাগ চালু হওয়ার পর থেকে জাতীয় সড়কের ওপর টোল প্লাজাগুলােতে এখন আর সময় লাগে না। গত ১৫ দিনে দেশে ৫০ লাখের বেশি মানুষ কোভিড সংক্রার্মিত হয়েছেন।