জাঁকিয়ে পড়বে শীত

ক্রমশ কামড় বসাচ্ছে শীত।কলকাতার তাপমাত্রা নামল ১৯.১ ডিগ্রী সেলসিয়াসে যা স্বাভাবিরে থেকে ২ ডিগ্রি কম। চলতি বছর জমাটি শীত উপভােগ করতে পারবেন সাধারণ মানুষ।

Written by SNS Kolkata | November 8, 2020 5:26 pm

Bengaluru: Fog engulfs Bengaluru at the onset of winters, on Oct 22, 2020. (Photo: IANS)

ক্রমশ কামড় বসাচ্ছে শীত। শহর কলকাতার তাপমাত্রা নামল ১৯.১ ডিগ্রী সেলসিয়াসে যা স্বাভাবিরে থেকে ২ ডিগ্রি কম। চলতি বছর জমাটি শীত উপভােগ করতে পারবেন সাধারণ মানুষ, আশাবাদী আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদদের কথায়, আগামী তিন থেকে চার দিনে আরও তাপমাত্রা নামাবে। শুধু কলকাতায় নয়, জেলাগুলিতেও পাওয়া যাবে শীতের আমেজ।

এদিকে শহর কলকাতায় সকাল ও রাতের দিকে হালকা শীত শীত ভাব থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উধাও হয়ে যায় শীতের আমেজ।

শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রী। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রী। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।

আগামী চার দিনে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তর প্রদেশ, বিহার, উড়িষ্যা ও বাংলায় তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত পারদ নামতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

উড়িষ্যাতে দেখা দিতে পারে ঘন কুয়াশা ও হালকা বৃষ্টি। মৌসম দফতরের কথায়, আগামী তিন-চার দিন দক্ষিণ-পূর্ব মৌসুমী বায়ু এবং ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টি হবে তামিলনাড়ু, পন্ডিচেরি, কেরালা, কর্ণাটক ও অন্ধ্রপ্রদেশ তেলেঙ্গানা। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে সােম-মঙ্গলবার নাগাদ ভারী বৃষ্টির পূর্বাভাস ও দিয়েছে হাওয়া অফিস।