Home বিশ্ব স্টেডিয়ামে নাদালের তিনতলা জোড়া পোস্টার

স্টেডিয়ামে নাদালের তিনতলা জোড়া পোস্টার

82
0
SHARE
স্টেডিয়ামে নাদালের তিনতলা জোড়া পোস্টার

মাদ্রিদ- স্যানটিয়াগো বার্নবিউতে প্যারিস সেন্ট জারমেনের বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পেনাল্টি শট থেকে বল জালে জড়াতেই যখন রিয়েলের ফ্যানরা উন্মত্ত উচ্ছ্বাসে মেতে উঠেছেন, তখন সোশ্যাল মিডিয়াতে সারা বিশ্বের ফুটবল ফ্যানরা আলোচনা করছেন ক্যামেরা যেদিকে জুম করে আছে, সেই বিশাল পোস্টারটির দিকে।

তাতে লেখা ‘এ ভ্যামোস রিয়েল’। পোস্টারের ছবিটি রাফায়েল নাদালের। ছবিটির গুরুত্ব এবং বিশেষত্ব হল এই যে, তিনি টেনিসে ১৬টি গ্রান্ডস্ল্যাম জিতেছেন, যার মধ্যে ১০টি শুধু ফরাসি ওপেনই। আর রিয়েল মাদ্রিদ খেলছিল ফ্রান্সেরই চ্যম্পিয়ন ফুটবল দল সেন্ট জারমেনের বিরুদ্ধে।

যখন দুটি দল মাঠে হেঁটে আসে, সেন্টার সার্কেলে লাইন করে দাঁড়ানোর জন্য তখন দুই দেশের জাতীয় সঙ্গীত বাজছিল মাঠের সাউন্ড সিস্টেমে। ফুটবলাররা নিজেদের এবং রেফারি লাইন্সম্যানদের সঙ্গে করমর্দনের সময় ক্যামেরা হুল করছিল স্টেডিয়ামের এই বিশাল পোস্টারটি লক্ষ্য করে।

স্টেডিয়ামের তিন তলা জুড়ে টাঙানোর এই ব্যানারে রাফায়েল নাদালের ম্যাচ জয়ের সেই পরিচিত উচ্ছাসের ছবিটি ধরে রাখার উদ্দেশ্য একটাই ছিল- একই পোস্টারে নাদাল ও রিয়েল মাদ্রিদকে তুলে ধরে সমর্থকদের উজ্জীবিত করা।

বছরের পর বছর ফরাসি ওপেনে নাদাল যে কর্তৃত্ব করে এসেছেন তা থেকেই অনুপ্রেরণা পাক রিয়েল মাদ্রিদ এটাই ছিল পোস্টারটির উদ্দেশ্য। বিশ্ব ফুটবলে একটি সর্বোচ্চ ফ্যান বেস ক্লাবের খেলাতে তিনতলা জুড়ে এই পোস্টার এবং তাতে কোনও ফুটবলার নয় বরং ছবি এক টেনিস তারকার।

এই মোটিভেশনের প্রমাণ পাওয়া গেল যখন রিয়েল মাদ্রিদ খেলা শেষ করল ৩-১ ব্যবধানে সেন্ট জারমেনকে হারিয়ে।