Home বিশ্ব লেওয়ানডাওস্কির রেকর্ড

লেওয়ানডাওস্কির রেকর্ড

72
0
SHARE
লেওয়ানডাওস্কির রেকর্ড

বার্লিন- জার্মান ফুটবল লিগ বুন্দেশলিগাতে বায়ার্ন মিউনিখের তারকা রবার্ট লেওয়ানডাওস্কি ১১টি টানা হোম লিগ ম্যাচে গোল করে রেকর্ড গড়লেন। বায়ার্ন ২-১ গোলে শ্যালকেকে হারিয়ে দিয়েছে।

ম্যাচে গোল করে পোল্যান্ডের প্লেয়ার লেওয়ানডাওস্কি এই মরশুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬টি গোল করেছেন। তাছাড়াও অ্যালিয়েঞ্জ এরিয়ানে বায়ার্নের সব লিগ ম্যাচে গোল পেয়েছেন।

বায়ার্নের হেড কোচ জুপ নেহকেস ফ্লু হওয়ার কারণে মাঠে না এলেও লেওয়ানডাওস্কি তাঁর রেকর্ডই স্পর্শ করেন। ১৯৭২-৭৩ সালে বোরুশিয়া মনভেন গ্ল্যাডব্যাচের হয়ে হেনকেস হোম ম্যাচে টানা ১১টি গোল করেছিলেন।

লেওয়ানডাওস্কির রেকর্ড স্পর্শ সত্ত্বেও বায়ার্নের অধিনায়ক টমাস মুলার দিনের সেরা গোলটি করেছেন ম্যাচের পাঁচ মিনিট বাকি থাকতে।

অন্য মাচে চেলসি থেকে ধার নেওয়া বেলজিয়ামের স্ট্রাইকার মিচি ব্যাটসহুয়াই বুন্দেশলিগাতে দুটি ম্যাচে তিনিটি গোল পেলেন। বোরুশিয়া ডর্টমুন্ড ২-০ গোলে হামবুরকে হারিয়ে দিয়েছে।

বাকি মরশুমের জন্য ডর্টমুন্ড ২৪ বছর বয়সী মিচিকে ১.৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে সই করিয়েছে। কারণ তাদের সর্বোচ্চ গোলদাতা পিয়েরে এমেরিক আউবা মোয়াং গতমাসে আর্সেনাল চলে গেছেন।