Home বিশ্ব খালেদার জামিনের আবেদন আজ

খালেদার জামিনের আবেদন আজ

62
0
SHARE
খালেদার জরিমানা স্থগিত, জামিনার আবেদনের শুনানি রবিবার

ঢাকা- রায় ঘোষণার ১২ দিন পর জিয়া আরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়ের প্রত্যয়িত কপি পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন ও প্রাক্তণ প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আইনজীবীরা।

রায়ের কপি হাতে পাওয়ার পর খালেদার আইনজীবীরা জানান, মঙ্গলবার উচ্চ আদালতে আইনের আবেদন করা হবে। এ মামলায় বেগম খালেদা জিয়াকে ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদন্ড দেন বিচারক।

ওইদিন থেকেই রাজধানীর নজিমউদ্দিন রোডের কারাগারে রয়েছেন তিনি। এদিন বিকেল সাড়ে চারটেয় খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া, জাকির হোসেন ভুঁইয়া, জিয়াউদ্দীন জিয়া ও এম হেলালউদ্দীন হেলালের হাতে ১১৬৮ পৃষ্ঠার এই রায়ের সার্টিফায়েড কপি ও ৬ পৃষ্ঠার আদেশ দেন আদালতের।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন আগামী নির্বাচলে খালেদা জিয়ার অংশগ্রহনের বিষয়টি আদালতের ওপর নির্ভর করছে। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না।

তবে তিনি যদি আপিল করেন এবং আদালত যদি তাকে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেন, তবে সেক্ষেত্রে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন। আজ দুপুর ২ টা ৩৫ মিনিটে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে তাঁর কার্যালয়ের সৌজন্য সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

সিইসি অবশ্য এও বলেন, আশা করি, খালেদা জিয়া আগামী নির্বাচনে অংশ নিতে পারবেন। বিএনপি’র চেয়ারপার্সন নির্বাচন করতে পারবেন কিনা এনিয়ে বিতর্ক চলছে। ফলে আইনি ব্যাখ্যারও প্রয়োজন আছে।

এনিয়ে প্রধান বিচারপতির সঙ্গে কোনও আলাপ হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন খালেদা জিয়ার মামলা নিয়ে এখনও কোনও কথা হয়নি।