Home বিশ্ব রেকর্ড ভাঙ্গার মুখে ফেডেরার

রেকর্ড ভাঙ্গার মুখে ফেডেরার

62
0
SHARE
রেকর্ড ভাঙ্গার মুখে ফেডেরার

রটারডাম- রটারডাম ওপেন টেনিসে চ্যম্পিয়ন হয়ে রজার ফেডেরার তার কেরিয়ারের ৯৭তম খেতাব জয়ের পর ঘোষণা করলেন এটা তাঁর জীবনের অন্যতম সেরা একটি সপ্তাহ।

টেনিসে বিশ্বের প্রবীনতম এক নম্বর খেলোয়াড় ফেডেরার ফাইনালে বুলগেরিয়ায় দিমিত্রভকে ৬-২, ৬-২ সেটে হারিয়ে খেতাবটি জিতে নিয়েছেন। মুক্ত টেনিসের যুগে আমেরিকার জিমি কোনরসি ১০৯টি খেতাব জিতে রেকর্ড গড়ে রেখেছেন।

ফেডেরার বলেছেন ছয় বছর পর আবার বিশ্বের এক নম্বর হতে পারাটাই একটা অবিশ্বাস্য ব্যাপার। সেই সঙ্গে এই খেতাম আমার জীবনের অন্যতম সেরা গুলির মধ্যে একটি।

২০১২ সালের অক্টোবর মাসে ফেডেরার শেষবার বিশ্বের বিশ্বে এক নম্বর রাতকা ছিলেন। ২০১৮ তে দুটি টুর্নামেন্ট খেলে দুটিতেই চ্যাম্পিয়ন হলেন ফেডেরার। প্রথমটি ছিল জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ান ওপেন। জিমি কোনার্সের রেকর্ড ১০৯টি খেতাব।

জয়ের রেকর্ড তাড়া করার প্রসঙ্গে ফেডেরার বলেছেন তার প্রথম লক্ষ্যই একশো পার হওয়া। রটারডামে এর আগে ফেডেরার ২০০৫ ও ২০১২ তে চ্যম্প্যন হয়েছিলেন।

ফাইনালে দিমিত্রভকে হাতাতে তিনি সময় নিয়েছেন মাত্র ৫৫ মিনিট। দুজনের মধ্যে সাতটি মায়চের ফলাফল এখন দাঁড়াল ফেডেরারের অনুকুলে ৭-০। ফেডেরার জানিয়েছেন আপাতত তিনি জেট বিমান ধরে নিজের পরিসরের সঙ্গে মিলিত হতে সুইৎজারল্যান্ড ফিরে যাচ্ছেন।