Home বিশ্ব খালেদার বিরুদ্ধে আমি রায় দিইনি

খালেদার বিরুদ্ধে আমি রায় দিইনি

90
0
SHARE
খালেদার বিরুদ্ধে আমি রায় দিইনি

ঢাকা- খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা বর্তমান সরকার না, তদারকি সরকার করেছে। এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তদারকি সরকারের দায়ের করা এই দুর্নীতি মামলার রায় তো আর আমি দিইনি।

রায় দিয়েছেন আদালত। আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের গভর্নিং কাউন্সেলের ৪১তম বার্ষিক বৈঠকে যোগ দিয়ে ইতালির ভ্যাটিকান সিটি থেকে দেশে ফেরার পর আজ বিকেলে গণভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি একথা বলেছেন।

প্রধানমন্ত্রী বলেছেন মামলা করেছে তদারকি সরকার। সেই তদারকি সরকার কে? ফখরুদ্দিন সাহেব ওয়ার্ল্ড ব্যাঙ্কে কাজ করতেন। তাকে এনে বাংলাদেশে ব্যাঙ্কের গভর্নর করা হল। কারণ তিনি বিএনপি বা খালেদা জিয়া বা সইফুর রহমান সাহেবের বিশ্বস্ত ছিলেন।

সেনাবাহিনীতে নয়জন জেনারেলকে ডিঙ্গিয়ে যখন কাউকে সেনাপ্রধান করা হয়, তার মানে কি? তিনি সবচেয়ে বিশ্বস্ত। আর রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন তো তাদেরই লোক ছিলেন।

এই তিনজন তাদেরই লোক ছিল আর এই তিনজনই মামলা করেছেন। তদারকি সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন জেনারেল মতিন, তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন আমাদের মঈনুল হোসেন তারাই মামলা দিয়েছেন। খালেদা জিয়াকে কারামুক্ত না করে বিএনপি নির্বাচনে যাবে না বলে ঘোষণা দিয়েছে।

দলটির এই ঘোষণা সম্পর্কে জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন এটা তো নতুন কিছু না, আপনাদের নিশ্চয়ই স্মরণে আছে, ২০১৪ সালে তারা নির্বাচন করবে না বলে নির্বাচন ঠেকানোর নামে আগুণ দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে।

প্রায় সত্তরটি অফিস তারা পুড়িয়েছে। গাড়িতে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে। ২০১৩, ২০১৪, ২০১৫ এই সময়ের মধ্যে তারা প্রায় পাঁচশ মানুষকে পুড়িয়ে মেরেছে। তিনি আরও বলেন, নির্বাচন হল মানুষের অধিকার। এখন বিএনপি বলছে তারা নির্বাচলে যাবে না। রায়টা তো আর আমি দিইনি।