মাসুদ আজহারের বিরুদ্ধে সন্ত্রাসের প্রমাণ দিতে ব্যর্থ দিল্লি, দাবি চিনের

মাসুদ আজহারের বিরুদ্ধে সন্ত্রাসের প্রমাণ দিতে ব্যর্থ দিল্লি, দাবি চিনের.

Written by SNS March 18, 2019 10:35 am

মাসুদ আজহার (Photo by Aamir QURESHI / AFP)

দিল্লি, ১৭মার্চ- মাসুদ আজহারের বিরুদ্ধে নতুন সন্ত্রাসের কোনো প্রমাণ দেয়নি ভারত। এই কারণে রাষ্ট্রসঙ্ঘে নিষিদ্ধ আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তালিকায় তাকে অন্তর্ভুক্ত করার বিরুদ্ধে রায় দিয়েছে চিন। সম্প্রতি এই দাবি জানিয়েছে চিনের সরকারি সংবাদপত্র গ্লোবাল টাইমস।

জইশ ই মহম্মদ নেতা তথা মুম্বাই হামলার প্রধান ষড়যন্ত্রকারী মাসুদ আজহারের বিরুদ্ধে নতুন কোন সন্ত্রাসের প্রমাণ পেশ করতে ব্যর্থ হয়েছে ভারত। এমনই অভিযোগ তুলেছেন গ্লোবাল টাইমসের সম্পাদক হু শিজিন। ভারতের বিরুদ্ধে তাঁর বার্তা -ওদের বোঝা উচিত শুধুমাত্র পদ্ধতিগত ভুলের কারণেই তাদের সমর্থন করেনি চিন। প্রস্তাবে ভেটো দেয়নি চিন। যতদূর জানি, মাসুদ আজহারকে কালো তালিকাভুক্ত করার জন্য তাঁর বিরুদ্ধে কোন প্রমাণ দাখিল করতে পারেনি।

শিজিনের দাবি, বিষ্যটি নিয়ে ভারতীয় রাজণীতিকদের হইচই তাঁদের মানসিক অস্থিরতাই প্রমাণ করে। তাঁর মতে চিন ভারতের বন্ধুরাষ্ট্র। তাই বলে ভারতের জাতীয়তাবাদের আশ্রয়দাতা নয়। উল্লেখ্য রাষ্ট্রসংঘের নিষিদ্ধ তালিকায় রয়েছে তালিবান্, আইসিস ও আল কায়দার মতো সন্ত্রাসবাদী  সংগঠন। অভিযুক্ত ব্যক্তির সঙ্গে এই ধরণের সংগঠনের প্রত্যক্ষ যোগাযোগ রয়েছে প্রমাণ করতে পারলে তবেই এই ব্যক্তিকে নিষিদ্ধ তালিকায় ফেলা যায়।