বাংলাদেশের রাষ্ট্রপতি পদে আবদুল হামিদ পুনর্নির্বাচিত

Written by SNS February 8, 2018 6:28 am

বাংলাদেশের রাষ্ট্রপতি পদে আবদুল হামিদ পুনর্নির্বাচিত

ঢাকা- বাংলাদেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে মোহম্মদ আবদুল হামিদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে নির্বাছন কমিশন।

আজ সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচনী কর্মকর্তা কে এম নুরুল হুদা এ ঘোষণা করেন। আবদুল হামিদের জমা দেওয়া মনোনয়নপত্র পরীক্ষা-নিরীক্ষা শেষে একক নির্বাচন প্রার্থী হিসেবে তাঁকে নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

আজ সন্ধ্যে সাড়ে ছটায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। আগামী ২৩ এপ্রিল রাষ্ট্রপতি দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহণ করতে পারেন।

রাষ্ট্রপতিকে পুনঃনির্বাচিত ঘোষণার পর আওয়ামি লিগের প্রতিনিধি দলের প্রধান ও চিফ হুইপ আসম ফিরোজ এক বিবৃতিতে বলেন, আমরা রাষ্ট্রপতির যাচাই-বাছাই পর্যবেক্ষণে এসেছিলাম। প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা মনোনয়নপত্রটি যাচাই-বাছাই করে ১৯৯১ সালের নির্বাচনী আইন অনুযায়ী একক প্রার্থী হিসেবে মোহম্মদ আবদুল হামিদকে নির্বাচির ঘোষণা করেছেন।

আওয়ামি লিগের প্রতিনিধি দলের আরও উপস্থিত ছিলেন সংসদের হুইপ আতিউর রহমান আতিক, শাহিদুজ্জামান সরকার ও ইকবালুর রহিম এবং দলের কেন্দ্রীয় নেতা রিয়াজুল কবীর কাউলার।