Home স্পোর্টস সন্তোষ ট্ৰফিতে বাংলার প্ৰথম ম্যাচ মণিপুরের বিপক্ষে

সন্তোষ ট্ৰফিতে বাংলার প্ৰথম ম্যাচ মণিপুরের বিপক্ষে

59
0
SHARE
সন্তোষ ট্ৰফিতে বাংলার প্ৰথম ম্যাচ মণিপুরের বিপক্ষে

গতবাব়েব চ্যাম্পিয়ন বাংলা দল সন্তোষ ট্ৰফির মুল পৰ্বে প্ৰথম ম্যাচে মুখোমুখি হবে মণপিুব়ের সঙ্গে। ৭২ তম জাতীয় ফুটবল প্ৰতিযোগিতা (সন্তোষ ট্ৰফি) কলকাতায় ১৯ মার্চ থেকে শুরু হচ্ছে।

বাছাইপৰ্বেে খেলা শেষে মুল পৰ্বে দশটি দল অংশ নিচ্ছে আর এই দশটি দলকে দুটি গ্ৰপে ভাগ কবা হয়েছে। অর্থাৎ প্ৰতি গ্ৰপে পঁাচটি কব়ে দল থাকছে। প্ৰতি গ্ৰপের প্ৰথম দুটি কব়ে দল সেমিফাইনালে মুখোমুখি হবে।

দুটি সেমিফাইনাল ম্যাচই অনুষ্ঠিত হবে ৩০ মার্চ। এপ্রিলে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। সারা ভাবত ফুটবল ফেডাব়েশনের জেনাব়েল সেক্রেটারি কুশল দাস প্ৰতিটি দলকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন। দীর্ঘ কয়েকবছর বাদে অত্যন্ত মর্যাদাপূর্ণ সন্তোষ ট্ৰফিব মুল পৰ্বের খেলায় কলকাতায় বসছে।

সন্তোষ ট্ৰফিব খেলা কলকাতায় হচ্ছে তার আগাম খবর প্ৰকাশিত হয়েছিল ‘দৈনিক স্টেটসম্যানে’। বাংলার গ্ৰপে বয়েছে চন্ডিগড় কেরল ও মহারাষ্ট্ৰ। আর দ্বিতীয় গ্ৰপে খেলছে গোয়া মিজোরাম ওড়িশা পাঞ্জাব ও কর্ণাটক।

বাংলা প্ৰথম দিনে গ্ৰপ এ-র প্ৰথম ম্যাচে যেমন মনপিুব়েব সঙ্গে খেলছে। তেমনি আবার একই দিনে চন্ডিগড় খেলবে কেরলেব সঙ্গে। একদিন বাদেই অর্থাৎ ২১ মার্চ বাংলার দ্বিতীয় খেলা। ওইদিন মনপিুর খেলবে চন্ডিগড়ের সঙ্গে।

বাংলার তৃতীয় ম্যাচ ২৫ মার্চ। খেলবে বাংলা চন্ডিগড়ের সঙ্গে। ২৭ মার্চ গ্ৰপের শেষ ম্যাচে বাংলা লডাই কববে কেরলেব বিপক্ষে। গ্ৰপ বি-র প্ৰথম ম্যাচ ২০ মার্চ। ওইদিন ওড়িশা ও পাঞ্জাব এবং মিজোরাম ও গোয়া খেলবে।

এই গ্ৰপের শেষ ম্যাচে লডাই করবে গোয়া ও পাঞ্জাব এবং মিজোরাম ও কর্ণাটক। ৩০ মার্চ সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হবে এ গ্ৰপের প্ৰথম স্থানাধিকাব দল এবং গ্ৰপ বি-র দ্বিতীয় স্থানাধিকাব়ি দল।

অন্য সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হবে গ্ৰপ বি-র প্ৰথম স্থানাধিকাব দল ও গ্ৰপ এ-র দ্বিতীয় স্থানাধিকাব দল। সেমিফাইনাল ম্যাচে বিজয়ী দুটি দল ফাইনালে মুখোমুখি হবে।