Home বিশ্ব মেসি গোল পেলেন, বার্সিলোনার হার বাঁচালেন

মেসি গোল পেলেন, বার্সিলোনার হার বাঁচালেন

223
0
SHARE
মেসি গোল পেলেন, বার্সিলোনার হার বাঁচালেন

চেলসির কোচ অ্যান্টনিও কন্টির দামি ভুলের জন্য লিওনেল মেসি চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের প্রি কোয়ার্টার ফাইনালে প্ৰথম লেগে বাৰ্সিলোনাকে বাড়তি সুবিধে পাইয়ে দিলেন।

স্ট্যামফোর্ড ব্রিজে দু দলের খেলা ১-১ ড্ৰ হয়েছে। এক গোলে পিছিয়ে থাকা বাৰ্সিলোকে খেলা শেষ হওয়ার পনেব়ো মিনিট আগে গোল কব়ে মেসি শুধু জয়ই এনে দেননি নবমবাব়ের চেষ্টায় চেলসির বিৰুদ্ধে প্ৰথম গোলও পেলেন।

তবে মেসিব গোলের জন্য আঁদ্ৰে ইনিয়েস্তার অবদানও কিছু কম নয়। অ্যান্ড্রিয়ান্স ক্রিস্টেনসেনের একটি ভুল পাস চেলসির বক্সের মধ্যে ইনিয়েস্তা পেয়ে যাবার পর মেসির জন্য বলটি সাজিয়ে দেন যা থেকে এল এম টেন বাৰ্সিলোনার ইজ্জত বক্ষা কব়েছেন।

এব আগে উইলিয়ানসের গোলে চেলসি ১-০ গোলে এগিয়ে গিয়েছিল। ১৪ মার্চ দ্বিতীয় লেগের খেলায় ক্যাম্প ন্যুতে চেলসিকে অবশ্যই গোল করতে হবে। এবং জিততে হবে যদি তারা কোয়ার্টার ফাইনালে যেতে চায়।

চেলসির কোচ কন্টি ম্যাচের পর বলেছেন এই ধরণের প্ৰতিদ্বন্দ্বী যাদের কাছে মেসি সুয়াব়েজ ইনিয়েস্তার মতো ফুটবলাররা বয়েছেন সেখানে যদি কেউ একটি ভুল কব়ে তবে তাকে তার মূল্য দিতে হবেই।

প্ৰথমাৰ্ধে বাৰ্সিলোনার সেই সেবা সুযোগটি পাওলিনহো বাইব়ে হেড কব়ে নষ্ট কব়েন। বাৰ্সিলোনার আধপিত্যেব মধ্যেই চেলসির পক্ষে উইলিয়াম ২৫ গজ দূর থেকে যে দূরপাল্লার ঘূর্ণী শটটি নিয়েছিলেন তা বার্সার গোলে মার্ক আঁন্দ্রে টারস্টেজনকে সম্পূর্ণ কব়ে এক ইঞ্চিব জন্য বার্সা চ্যামপিয়ন্স লিগে তাদের আগের সাতটি ম্যাচের ছয়টিতে গোল খায়নি।

বিরতির চার মিনিট আগে ভাগ্য আবার বাৰ্সিলোনাকে বাঁচিয়ে দেয়। উইলিয়ান আবার বক্সের বাইব়ে থেকে যে শট নিয়েছিলেন তা গোলে লেগে ঘুব়ে আসে। উইলিয়ান ক্ৰমাগত বক্সের বাইব়ে থেকে শট নিয়ে যে বিপদের সৃষ্টি কবছিলেন তা থেকে মেসির দল আদৌ শিক্ষা নেয়নি।

ব্ৰাজিলেব ফুটবলার উইলিয়ান এর পরও বল একটি নিচু শট নিয়েছিলেন। এত সত্ত্বেও বাৰ্সিলোনা হার এড়িয়ে যেতে পেব়েছে ম্যাচের শেষ দিকে তাদের ঝডো আক্ৰমণেব জন্যই  একটি বিপজ্জনক বল তার নিজের বক্সের মধ্যেই উপহার হয়ে আসে ইনিয়েস্তার কাছে। মেসিকে উঁচু কব়ে বাড়িয়ে দেওয়া সেই বল ধব়ে এল এম টেন চেলসির গোলরক্ষক থিবট কোটিসকে হার মানান যেটা এই মরশুমে মেসির ২৮ তম গোল।