মেসি গোল করলেন এবং করালেন

স্প্যানিশ ফুটবল লিগ লা লিগাতে লিওনেল মেসি নিজে পেনাল্টি থেকে গোল করা ছাড়াও আরও একটি গোলের রাস্তা করে দেওয়ায় বার্সিলোনা পিছিয়ে পড়েও রেও ভ্যালেকানোকে ৩-১ গোলে হারিয়ে দিল।

Written by SNS March 11, 2019 11:07 am

ভ্যালেকানোর বিরুদ্ধে বল পায়ে লিওনেল মেসি (Photo: Xinhua/Joan Gosa/IANS)

বার্সেলোনা, ১০ মার্চ – স্প্যানিশ ফুটবল লিগ লা লিগাতে লিওনেল মেসি নিজে পেনাল্টি থেকে গোল করা ছাড়াও আরও একটি গোলের রাস্তা করে দেওয়ায় বার্সিলোনা পিছিয়ে পড়েও রেও ভ্যালেকানোকে ৩-১ গোলে হারিয়ে দিল। ভ্যালেকানোর পক্ষে রাউল ডি টমাস প্রথমে একটি গোল করে দলকে এগিয়ে দেওয়ার পর মেসির ক্রস সেন্টার থেকে জেরাট পিকু গোল করে ফলাফল ১-১ করে দেন। দ্বিতীয়ার্ধের গোড়ার দিকে মেসি পেনাল্টি থেকে গোল করে বার্সিলোনাকে ২-১ এগিয়ে দেয়। পরিবর্ত ফুটবলার হিসেবে নামা ইভান র‍্যাকটিকের পাস থেকে লুই সুয়ারেজ বার্সিলোনার পক্ষে শেষ গোল করেন ম্যাচের আট মিনিট বাকি থাকতে। জয়ের ফলে বার্সিলোনা দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে সাত পয়েন্টে এগিয়ে গেল। অ্যাটলেটিকো মাদ্রিদ ১-০ গোলে লেগামেসকে হারিয়েছে। তবে রিয়েল মাদ্রিদ এখন পনেরো পয়েন্ট পিছনে পড়ে গেছে। রবিবার বেশি রাত্রে তারা ভাল্লাডলিডের বিরুদ্ধে খেলতে নামবে।

এদিকে, বুধবার বার্সিলোনাকে চ্যাম্পিয়নস লিগের প্রি-কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় লিগে ফ্রান্সের ক্লাব লিয়নের বিরুদ্ধে দ্বিতীয় লিগের ম্যাচে খেলতে হবে। প্রথমে লিগের খেলা গোলশূন্য ড্র হয়েছিল। এই মুহূর্তে লা লিগাতে লিওনেল মেসি শুধু গোল করায় নয় গোল করানোতেও সবাইয়ের থেকে এগিয়ে আছেন। তাঁর গোলের সংখ্যা ২৬ এবং সরাসরি বারোটি পাস থেকে সতীর্থরা বার্সিলোনার হয়ে বারোটি গোল করেছেন।