Home স্পোর্টস ব্রাডম্যানকে টপকাতে কোহলির দরকার ১০৫

ব্রাডম্যানকে টপকাতে কোহলির দরকার ১০৫

91
0
SHARE
ব্রাডম্যানকে টপকাতে কোহলির দরকার ১০৫

ভারতের অধিনায়ক বিরাট কোহলি তাঁর ক্রিকেট কেরিয়ারে অনেক প্রবাদ প্রতিম খেলোয়াড়ের রেকর্ড ভেঙেছেন। এখন কোহলি স্যার ডন ব্রাডম্যানের রেকর্ড ভাঙ্গার সামনে।

চলতি দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট, একদিনের ম্যাচ এবং টি-২০ ম্যাচ মিলিয়ে ৮৭০ রান করেছেন কোহলি। যদি কোহলি আর বাকি দুটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ১০৪ রান করতে পারেন তবে ব্রাডম্যানের ১৯৩০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টেস্টে ৯৭৪ রানের রেকর্ড স্পর্শ করবেন।

১০৫ রান করতে পারলে ব্রাডম্যানকে টপকেও যাবেন। একটি সফরে রান করার নিরিখে কোহলি দ্বিতীয় সেরা ব্যাটসম্যান হয়ে যাবেন। যদি কোহলি ১৩০ বা তার বেশি রান করেন, তবে সেটাও একটা নজির হয়ে যাবে।

কারণ আজ পর্যন্ত বিশ্ব ক্রিকেটে একজনই বিদেশ সফরে হাজার বা তার বেশি রান করেছেন আর তিনি ভিভ রিচার্ডস। ১৯৭৬ সালের ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরে রিচার্ডস চারটি টেস্টে ৮২৯ ও তিনটি একদিনের ম্যাচে ২১৬ রান করেছিলেন।

কোহলি দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজে ২৮৬, একদিনের আন্তর্জাতিক ম্যাচের সিরিজে ৫৫৮ রান করেছেন। ট-২০ সিরিজে একটি ম্যাচে তিনি করেছেন ২৬ রান।

যেহেতু দক্ষিণ আফ্রিকায় কোহলি আর দুটি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন, তাই দেখার ব্রাডম্যানকে টপকে তিনি ভিভ রিচার্ডসের সঙ্গে ক্রিকেটের এলিট ক্লাবে যোগ দিতে পারেন কিনা।