Home স্পোর্টস কমনওয়েলথ গেমসে সোনা জয়ে ভারতের ব্যাডমিন্টন দল

কমনওয়েলথ গেমসে সোনা জয়ে ভারতের ব্যাডমিন্টন দল

80
0
SHARE
কমনওয়েলথ গেমসে সোনা জয়ে ভারতের ব্যাডমিন্টন দল

অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে ৪ এপ্রিল থেকে কমনওয়েলথ গেমসে ভারতের ব্যাডমিন্টন দলের নেতৃত্ব দেবেন ছেলেদের বিভাগে বিশ্বের তিন নম্বর খালোয়াড় কিদাম্বি শ্রীকান্ত এবং মেয়েদের বিভাগে পি ভি সিন্ধু ও সাইনা নেহওয়াল।

ছেলেদের সিঙ্গলসে শ্রীকান্ত ছাড়াও বিশ্বের ১১ নম্বর খেলোয়াড় এইচ এস প্রণয় সিঙ্গলসে অংশ নেবেন। মেয়েদের সিঙ্গলসে পি ভি সিন্ধু এবং সাইনা নেহওয়ালই ভারতের প্রতিদ্বন্দ্বী।

মিক্সড ডাবলসে ভারতের হয়ে চিরাগ শেঠি ও সাত্ত্বিক সাইরাজ এবং প্রণব চোপড়া ও সিক্কি রেড্ডি জুটি অংশ নেবে। মেয়েদের ডাবলসে সিক্কি রেড্ডি ও অশ্বিনী পুনাপ্পা অংশ নিলেও পুনাপ্পা এবার চেষ্টা করবেন নতুন সঙ্গিনীর সাথে নতুন নজির গড়ার।

উল্লেখ্য তিনি ২০১০ সালে কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন। কলকাতায় নির্বাচন কমিটির বৈঠকের পর ভারতের ব্যাডমিন্টন অ্যাসোসিয়্যেশানের সচিব অনুপ নারাং বলেছেন এবছর কমনুয়েলথ গেমসে আমাদের পদক জয়ের ভালো সম্ভাবনা আছে।

ভারতীয় দলকে গ্রুপ ‘এ’ তে রাখা হয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা এবং স্কটল্যান্ডের সঙ্গে। এর ফলে ভারতের পক্ষে সহজেই নকআউট পর্যায়ে যাওয়া সম্ভব।

ভারতের নির্বাচিত দলটি হল এইরকম, ছেলেদের- কিদাম্বি শ্রীকান্ত, এইচ এস প্রণয়, চিরাগ শেঠি, সাত্ত্বিক সাইরাজ, প্রণভ চোপড়া। মেয়েদের দলে রাখা হয়েছে – পি ভি সন্ধু, সাইনা নেহওয়াল, অশ্বিনী পুনাপ্পা, সিক্কি রেড্ডি ও বিথীকা শিবানি গাড্ডে।