সাফ মহিলা ফুটবলে ভারতীয় দল প্রথম ম্যাচ খেলবে মালদ্বীপের সঙ্গে

– ভারতীয় মহিলা ফুটবল দল আগামী ১৩ মার্চ মহিলা সাফ ফুটবলে পথম খেলায় মুখোমুখি হবে মালদ্বীপের সঙ্গে। আর দ্বিতীয় ম্যাচে অংশ নেবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত। অবশ্য মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা উরু হয়ে যাচ্ছে এখানে।

Written by SNS March 12, 2019 12:33 pm

ভারতীয় মহিলা ফুটবল দল

বিরাটনগর, নেপাল, ১১ মার্চ – ভারতীয় মহিলা ফুটবল দল আগামী ১৩ মার্চ মহিলা সাফ ফুটবলে পথম খেলায় মুখোমুখি হবে মালদ্বীপের সঙ্গে। আর দ্বিতীয় ম্যাচে অংশ নেবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত। অবশ্য মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা উরু হয়ে যাচ্ছে এখানে। এই নিয়ে পঞ্চমবার এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। ছটি দলকে নিয়ে এবারের প্রতিযোগিতায় অবশ্যই চ্যাম্পিয়নর দাবিদার হিসেবে ভারতকেই এগিয়ে রাখা হচ্ছে। এদিন ভারতীয় কোচ মেমল রকি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আমাদের মেয়েরা অতন্ত্য আত্মবিশ্বাসী। শুধু তাই নয় টানা পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার জন্য তৈরি হয়ে রয়েছে। এবারেও সেরা ফুটবল খেলা উপহার দেবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। কোচ আরও বলেন, এবারের দল তৈরি হয়েছে দুটি বিষয়কে সামনে রেখে। অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে উদীয়মান ফুটবলাররা কিভাবে সমন্বয় গড়ে তুলবে তার একটা সূত্র তৈরি করা হয়েছিল। সেই ফর্মুলা অনুযায়ী ভারতীয় মেয়েরা যে কোনও ম্যাচে বড় ভূমিকা নিতে পারবে। পাশাপাশি বলতে পারা যায় উদীয়মান ফুটবলাররা এবারের এই প্রতিযোগিতায় চমক দেখাতে পারবেন। বেশ দীর্ঘদিন ধরেই একসঙ্গে সবাই অনুশীলন করছে। সাফ ফুটবলের সাফল্য বিশেষ করে কাজ দেবে অলিম্পিক গেমসে বাছাই পর্বে। দ্বিতীয় রাউন্ডে খেলবার জন্যে আগামী এপ্রিল মাসে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে। সাফ ফুটবলের সাফল্যকে হাতিয়ার করে ভারতীয় দল অলিম্পিক বাছাই পর্বে খেলায় দুরন্ত ভূমিকা নিতে পারবে বলে আশা করা যায়। অধিনায়িকা আশালতা দেবী দাবি করেছেন, এবারের ভারতীয় যেভাবে গঠন করা হয়েছে, সেই সূত্র ধরে বলতে পারা যায় সতীর্থ খেলোয়াড়রা ভালো ফর্মে রয়েছে। খেলার প্রথম ম্যাচটি সবসময় কঠিন হয়ে থাকে। এবারেও মালদ্বীপের বিরুদ্ধে খেলবার আগে অবশ্যই নিজেদের বুঝে নিতে কোনও ভুল হবে না অর্থাৎ ভারতীয় দল যে গতিতে অন্যান্য টুর্নামেন্টগুলি খেলেছে এবং সাফল্য পেয়েছে সেই ধারাবাহিকতা ধরে রাখতে খেলোয়াড় শেষ সময় পর্যন্ত লড়াই করবে। এবারে চ্যাম্পিয়ন হবে বলেই বিশ্বাস।

এদিকে, ভারতীয় মহিলা ফুটবল দল তুর্কি ওমেন্স কাপে ষষ্ঠ স্থান পেয়েছে। ভারতের বিপক্ষে যারা খেলেছে তাদের মধ্যে ছিল রোমানিয়া ও উজবেকিস্তান। তুর্কির সফর ভারতীয় দলকে বেশ কিছু নতুনত্ব শিখিয়েছে। সেই অভিজ্ঞতাই এবারের সাফ গেমসে খেলার মধ্যে প্রকাশ করবার জন্য তৈরি হয়েছে দল। এবারে ভারতীয় প্রথম ম্যাচে মুখোমুখি হবে মালদ্বীপের সঙ্গে এখানকার শহিদ রঙসালা স্টেডিয়ামে। খেলা শুরু হবে দুপুর ২.৪৫ থেকে।