Home স্পোর্টস ত্ৰিদেশীয় সিব়িজে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

ত্ৰিদেশীয় সিব়িজে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

83
0
SHARE
ত্ৰিদেশীয় সিব়িজে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের মধ্যে টি টোয়েন্টি সিব়িজে চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া। বৃষ্টি বিঘ্নিত ফাইনালে বুধবার তারা ১৯ রানে নিউজিল্যান্ডকে হাব়িয়ে দিয়েছে ডাকোয়ার্থ ও লুইস প্ৰথা অনুযায়ী।

ইডেন পাৰ্কে অস্ট্রেলিয়া গ্ৰেন ম্যাক্সওয়েলেব কুড়ি এবং অ্যাব়োন ফিঞ্চের অপরাজিত ১৮ রানের দৌলতে ৩৭ রান দুুটিতে পেয়ে যাওয়ায় ইনিংসের মাঝখানে দ্ৰত তিনটি উইকেট হারানোর ধাক্কা সামলে নেয়। অস্ট্রেলিয়া এই সিব়িজে তাদের পাঁচটি ম্যাচই জিতেছে।

ফাইনালে যখন অস্ট্রেলিয়া রান তিন উইকেটে ১২১ তখন দ্বিতীয়বার বৃষ্টি এসে যাওয়ায় খেলা আবার বন্ধ হয়ে যায়। এর আগে নিউজিল্যান্ড তাদের ইনিংসে ৯ উইকেটে ১৫০ রান তুলেছিল। অস্ট্রেলিয়া অধিনায়ক ডেভিড ওয়ার্নার ম্যাচের পর বলেছেন খেলার শুৰু থেকেই আমরা সুপার ক্রিকেট  খেলেছি।

আমি দলের খেলোয়াড়দের বলেছিলাম তাদের সব এনাৰ্জি সব কিছুতে ব্যয় করার জন্যে। এবং তারা সেটাই কব়েছে। ওয়ার্নার বলেছেন লোকে প্ৰায়ই বলে থাকে যে আমবা টি টোয়েন্টি ক্রিকেট টাকে সিব়িয়াসলি নিই না। কিন্তু এখন যে দলটি এসেছে। তাবা দুর্দান্ত ফর্মে বয়েছে।

এই সব খেলোয়াড়দে্র জন্যে আমি গৰ্বিত বটে কিন্তু এটা প্ৰমাণ কব়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট গভীরতা কতখানি। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড গত শুক্ৰবার ইডেন পাৰ্কের এই পিচেই প্ৰত্যেকে ২৪০ রানের বেশি কব়েছিল।

কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়া আগেই একটি ব্যাপার নিশ্চিত কব়ে ফেলে যে আবার তারা এটা হতে দেবে না। অস্ট্রেলিয়া পুব়ো লেনথ বজায় ব়েখে বল কব়ে গেছে এবং চাতুব়ির সঙ্গে বলের গতি বদল কব়েছে। যেটা তাদেব জয় এনে দিল।

নিউজিল্যান্ড কিন্তু শুরুটা দুর্দান্ত কব়েছিল। মাত্ৰ ২৭ টি বল খেলে দুই ওপেনার মাৰ্টিন গুপ্তিল এবং কলিন মুনব়ো ৪৮ বান কব়ে ফেলেন। গুপ্তিল ২১ এবং মুনব়ো ২৯ বান কব়েছেন।

কিন্তু পাঁচ বলেব ব্যবধানে এই দুইজন আউট হয়ে যাওয়ার পব নিউজিল্যান্ড ৩৮ টি বল বাকি থাকতে ৯ উইকেটে ১১০ বানে গিয়ে দাঁডায়। রস টেলব এবং ই সোধি তারপর দুটিতে ৩৮ বান তোলায় নিউজিল্যান্ড নয় উইকেটে ১৫০ রানের ইনিংস শেষ কব়ে।

রস টেলর ৪৩ বানে অপবাজিত বয়ে যান। অস্ট্রেলিয়ার বাঁ হাতি সপিনাব অ্যান আগাব ২৭ বানে ৩ উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ক্তিস লিন ফিল্ডিং কবাব সময় মাঠে ডাইভ দিয়ে পডায় তার ডান কাঁধেব হাব সব়ে যায়।

তিনি ব্যাট কবতে না পারলেও অস্ট্রেলিয়ার কোনও ক্ষতি হয় নি। ওপেনাব ডি আর সি শট ৫০ এবং ডেভিড ২৫ বান তুলে ওপেনিং জুটিতে ৭২ বান তুলে ফেলার পর দুজনেই তাডাতাড়ি আউট হয়ে যান। কিন্তু অ্যারন ফিঞ্চ ও ম্যাক্সওয়েল ১৪৪ ওভাব়ে অস্ট্রেলিয়াকে জয়ে পৌঁছে দেন।