ভলিবলে চ্যাম্পিয়ন বাংলা

Written by SNS February 14, 2018 12:12 pm

ভলিবলে চ্যাম্পিয়ন বাংলা

নিজস্ব প্রতিনিধি- সারা ভারত ভলিবল অ্যাসোসিয়েশানের পরিচালনায় রাজস্থানে অনুষ্ঠিত ৪০ তম সাবজুনিয়র জাতীয় ভলিবল প্রতিযোগিতায় বাংলার মেয়েরা চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখাল।

বাংলার মেয়েরা তীব্র লড়াই শেষে তামিলনাড়ুর কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নেয়। প্রথম দুটি গেমে বাংলার দল পিছিয়ে পড়েছিল। বাংলা হারে প্রথম ম্যাচে ২২-২৫ পয়েন্টে। দ্বিতীয় গেমে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও হার স্বীকার করতে হয় বাংলাকে ১৯-২৫ পয়েন্টে।

তৃতীয় গেমে বাংলার মেয়েরা খেলার মোড় ঘুরিয়ে তামিলনাড়ুকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। একটা সময় দুই দলই এমন একটা জায়গায় পৌঁছেছিল তাতে কে জিতবে বা কে হারবে বিচার করা সম্ভব হচ্ছিল না।

শেষ পর্যন্ত বাংলার মেয়েরা দুরুন্ত ভূমিকা পালন করে ২৫-১৮ পয়েন্টে তামিলনাড়ুকে কোনঠাসা করে ম্যাচ ছিনিয়ে নেয়। স্বাভাবিকভাবে বাংলার মেয়েরা আত্মবিশ্বাসে চতুর্থ গেম খেলতে নামে।

প্রথম থেকেই কঠিক লড়াইয়ে তামিলনাড়ুকে ভাবিয়ে তোলে বাংলার মেয়েরা। শেষ পর্যন্ত ২৫-১৬ পয়েন্টে ম্যাচ জিতে খেলায় সমতা ফিরিয়ে আনে। পঞ্চম ম্যাচটি শুরু থেকেই ছিল হাড্ডাহাড্ডি।

দুই দলের খেলোয়াড়দের কাছে এই ম্যাচটা এমন একটা জায়গায় পৌঁছে গিয়েছিল তা দেখার জন্য দর্শকদের উন্মাদনা দারুন ভাবে চোখে পড়তে থাকে। বাংলা ওই ম্যাচে ১৫-৫ পয়েন্টে তামিলনাড়ুকে হারিয়ে চ্যম্পিয়ন হয়।রাজ্য ভলিবল সংস্থার সচিব রথীন রায় চৌধুরি অভিনিন্দন জানিয়েছেন বাংলার খেলোয়াড়দের।