বাংলাদেশ সফরের মাঝপথে ছিটকে গেলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ

Written by SNS February 7, 2018 9:56 am

বাংলাদেশ সফরের মাঝপথে ছিটকে গেলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ

কলম্বো- শ্রীলঙ্কার সীমিত ওভারের ক্রিকেট দলের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য চলতি বাংলাদেশ সফরের বাকিটুকেতে আর খেলতে পারবেন না।

গত মাসে বাংলাদেশে ত্রীদেশীয় একদিনের ম্যাচে শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন হয়। তখনই ম্যাথুজ আহত হয়েছিলেন। মঙ্গলবার জানা গেছে ম্যাথুজ বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ টেস্ট এবং দুটি টি ২০ ম্যাচে অংশ নিতে পারবেন না।

তিরিশ বছর বয়সী ম্যাথুজকে সম্প্রতি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত একদিনের ম্যাচে শ্রীলঙ্কার অধিনায়ক ঘোশোণা করা হয়েছে। এখন যা পরিস্থিতি তাতে ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে ত্রিদেশীয় টি ২০ সিরিজে খেলার জন্য ম্যাথুজকে আঘাতের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে।

এই ত্রিদেশীয় ট ২০ সিরিজের খেলা শুরু হতে চলেছে কলম্বোতে ৮ মার্চ থেকে। শ্রীলঙ্কার ক্রিকেটের মুখ্য নির্বাচক গ্রিন ল্যাববয় বলেছেন আমরা বাংলাদেশে দুটি ম্যাচের জন্য অ্যাঞ্জেলো ম্যাথুজকে নিয়ে ঝুঁকি নিতে চাই না। আমাদের পরিকল্পনা আগামী মাসের ত্রিদেশীয় টি ২০ সিরিজে তাকে খেলানো।

থিসেরা পেরেরা সম্ভবত ১৫ ও ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশের বিরুদ্ধে দুটি ট ২০ ম্যাচে শ্রীলঙ্কার অধিনায়কত্ব করবেন। এদিকে বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ টেস্টে ম্যাথুজের অনুপস্থিতি শ্রীলঙ্কার পরিকল্পনায় বড়রকম ধাক্কা দিয়েছে।

চট্টগ্রামে প্রথম টেস্ট ড্র হওয়ার পর এই টেস্টে সিরিজের নিস্পত্তি হওয়ার কথা। বাংলাদেশ ইতিমধ্যেই তাদের স্ট্র্যাটেজিতে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছে। ব্যাটং শক্তি বাড়ানোর জন্য তারা সাব্বির রহমানকে দলে নিয়েছে। ঢাকায় দ্বিতীয় টেস্টে প্রথম একাদশে সম্ভবত বাঁ হাতি স্পিনার আব্দুল রজ্জাককেও রাখা হবে।