Home বিশ্ব ফুটবলে শুধু তাজ্জব নয়, অভাবিত ঘটনা প্রথোমার্ধের ৩৭ দিন বাদে দ্বিতীয়ার্ধের খেলা

ফুটবলে শুধু তাজ্জব নয়, অভাবিত ঘটনা প্রথোমার্ধের ৩৭ দিন বাদে দ্বিতীয়ার্ধের খেলা

87
0
SHARE
প্রথোমার্ধের ৩৭ দিন বাদে দ্বিতীয়ার্ধের খেলা
একটি ফুটবল ম্যাচ প্রথমদিন ৪৫ মিনিট বা প্রথমার্ধ খেলা হয়েছিন, তার ৩৭ দিন পর দ্বিতীয়ার্ধ বা বাকি ৪৫ মিনিটের খেলা হল।
এই তাজ্জব ঘটনার কথা যদি না শুনে থাকেন তবে পর্তুগালের ফুটবল লিগে এফসি পোর্তো ও এস্টোরিলের ম্যাচের কাহিনী শুনুন।
১৫ জানুয়ারি এই দুটি দলের লিগ ম্যাচটি প্রথমার্ধ খেলা হওয়ার পর পরিত্যক্ত হয়ে যায় হাফটাইমে। কারণ ভয় হচ্ছিল এস্টোরিলের মাঠের অবস্থা অত্যন্ত খারাপ।
সেই ম্যাচ ৩৭ দিন পর দ্বিতীয়ার্ধের খেলাটুকু শেষ হল এবং ম্যাচের ফলাফল এফসি পোর্তোর পক্ষে ৩-১। অথচ ১৫ জানুয়ারির প্রথমার্ধের খেলাতে তারা ১ গোলে পিছিয়ে ছিল। এফসি পোর্তো যেমন তেমন দল নয়।
তারা চলতি চ্যাম্পিয়ন্স লিগে ফুটবল খেলেছে। নিরাপত্তা কর্মী ও রক্ষীরা এস্ট্রলে অ্যান্টনিও কোইম্বা দ্য মোটাস স্টেডিয়ামে স্ট্যান্ডগুলিতে বিরাট বিরাট ফাটল দেখতে পান।
সেজন্য এফসি পোর্তোর সমর্থকদের প্রাণ বাঁচাতে মাঠের ফেনসিং টপকে ঢুকে পড়তে দেওয়া হয়। নিরাপত্তারক্ষীদের পরামর্শে রেফারি খেলাও বন্ধ করে দেন বিরতির সময়।
পর্তুগীজ লিগ এবং উয়েফা দ্বিতীয়ার্ধের খেলা বুধবার দিন করার জন্য অনুমতি দেওয়া হয়। এফিসি পোর্তোর কোচ সার্জিও কান্সিয়াকাও দলে ৬টি পরিবর্তন করে দল নামানোয় তার ফল হাতে হাতে পেয়ে গেছেন।
ব্রাজিলের তারকা অ্যালেক্স ফেলেক্স এবং তিকুইনহো সুয়ারেজ যথাক্রমে একটি ও দুটি গোল করেন। পর্তুগালের ফুটবল লিগে পোর্তো শীর্ষে রয়েছে স্পোর্টিং লিসবন এবং বেনফিকার থেকে পাঁচ পয়েন্টে এগিয়ে থাকায়।