Home ভারত সৌরভকে স্পর্শ বিরাটের

সৌরভকে স্পর্শ বিরাটের

102
0
SHARE
দাদার সাফ কথা

ডারবান, ২ ফেব্রুয়ারি – প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে প্রোটিয়াসদের মাটিতে দুটি ফরম্যাটের ক্রিকেটে শতরান করার নজির গড়লেন।

কেরিয়ারের ৩৩ তম শতরান করার পর বিরাট প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলির রেকর্ড স্পর্শ করলেন। ভারতীয় অধিনায়ক হিসেবে সীমিত ওভারের ক্রিকেটে সর্বাধিক এগারোটি শতরান করেছিলেন সৌরভ।

কিন্তু, বৃহস্পতিবার প্রাক্তন ভারতীয় অধিনায়কের থেকে চুয়াল্লিশটি কম ম্যাচ খেলে বিরাট এগারোটি শতরান করে ফেললেন অধিনায়ক হিসেবে। সামনে রয়েছেন এবি (তেরোটি) ও রিকি পন্টিং (বাইশটি)।

কিংসমিডে আটটি একদিনের ম্যাচের মধ্যে এটাই ভারতের প্রথম জয়। আগের সাতটি ম্যাচের মধ্যে ছয়টিতে হার এবং একটি পরিত্যক্ত হয়েছিল। পাশাপাশি ঘরের মাঠে প্রোটিয়াসদের একটানা সতেরোটি ম্যাচে জয়ে চিড় ধরাল ভারত।

প্রোটিয়াসরা নিজেদের মাঠে শেষবার একদিনের ম্যাচে হেরেছিল ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে ইংল্যান্ডের কাছে। এদিকে বিরাটরা প্রথম ম্যাচে প্রোটিয়াসদের পরাজিত করার পর একদিনের র্যা ঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে এল।

এখন দুটি দলের রেটিং পয়েন্ট সমান (১২০)। তবে ভগ্নাংশের বিচারে বিরাটরা এগিয়ে রইল এখন। তবে এই সিরিজে ভারত যদি ৪-২ ম্যাচের ব্যবধানে জয় তুলে নিতে পারে, তাহলে তারা একদিনের ম্যাচের সিরিজে শীর্ষস্থানটা দখল করে নেবে টেস্ট ক্রিকেটের মতন। তবে, এখনও অনেকটা পথ হাঁটতে হবে বিরাটদের।