দুই স্ত্রীকে সামলাতে ভুয়ো নোট ছাপিয়ে ধৃত চিত্রনাট্যকার

দু-এক টাকা নয়, পুরো ১৫ লাখ টাকা ভুয়ো নোট ছাপিয়ে পুলিশের জালে ধরা পড়লেন এক চিত্রনাট্যকার। দুই স্ত্রীর খরচ চালানোর জন্য তাঁকে এই কাজ করতে হয়েছে বলে মুম্বই ক্রাইম ব্রাঞ্চের কাছে জেরায় জানিয়েছেন ধৃত চিত্রনাট্যকার। 

Written by SNS March 20, 2019 12:28 pm

নতুন ২০০ টাকার নোট (File Photo: IANS)

মুম্বই, ১৯ মার্চ – দু-এক টাকা নয়, পুরো ১৫ লাখ টাকা ভুয়ো নোট ছাপিয়ে পুলিশের জালে ধরা পড়লেন এক চিত্রনাট্যকার। দুই স্ত্রীর খরচ চালানোর জন্য তাঁকে এই কাজ করতে হয়েছে বলে মুম্বই ক্রাইম ব্রাঞ্চের কাছে জেরায় জানিয়েছেন ধৃত চিত্রনাট্যকার।

সোমবার ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা বোরিভলির এসভি রোডে ফাঁদ পেতে ৩৭ বছরের দেবকুমার রামরতন প্যাটেলকে গ্রেফতার করে। একটি ব্যাগ নিয়ে সন্দেহজনকভাবে তাঁকে রাস্তায় ঘোরাফেরা করতে দেখে সন্দেহ হয় পুলিশের। সেই সময় পুলিশ তাঁকে আটক করে। পরে তাঁর নালাসোপারার বাড়িতে তল্লাশি চালিয়ে ২০০০, ৫০০ ও ২০০ টাকা মিলিয়ে মোট ৫ লাখ টাকা ভুয়ো নোটের সন্ধান মেলে। সেই সঙ্গে একটি কম্পিউটার, স্ক্যানার ও একটি প্রিন্টার উদ্ধার করেছে পুলিশ। সেগুলি নিয়ে সে নকল নোট ছাপাতো।

পুলিশের কাছে জেরায় দেবকুমার জানিয়েছেন, ‘শহরে ভুয়ো নোট বিলি করা কঠিন ছিল। তাই মধ্যপ্রদেশে গ্রামগুলিকেই আমি বেছে নিই।’ পুলিশের কাছে ধৃত ব্যক্তি জেরায় আরও জানিয়েছেন, তাঁর দুটি স্ত্রী রয়েছেন। একজন মডেলিং পেশার সঙ্গে যুক্ত। অপরজন গৃহবধূ। দুই স্ত্রীর খরচ চালানো তাঁর পক্ষে অসম্ভব হয়ে পড়ছিল বলেই সে নকল নোট ছাপাতে বাধ্য হয়েছিল।