শ্রীসন্থের আজীবন নির্বাসনের শাস্তি খারিজ সুপ্রিম কোর্টে

সুপ্রীম কোর্ট শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ডের শৃঙ্খলা রক্ষা কমিটি দেশের প্রাক্তন ক্রিকেটার এস শ্রীসন্থকে ২০১৩ সালে আই পি এলে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার জন্য যে আজীবন নির্বাসনের নির্দেশ দিয়েছিল তা খারিজ করে দিল। শীঘ্রই খেলায় ফিরবেন শ্রীসন্থ।

Written by SNS March 16, 2019 7:26 am

শ্রীসন্থ (ছবি- ফেসবুক)

দিল্লি, ১৫মার্চ- সুপ্রীম কোর্ট শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ডের শৃঙ্খলা রক্ষা কমিটি দেশের প্রাক্তন ক্রিকেটার এস শ্রীসন্থকে ২০১৩ সালে আই পি এলে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার জন্য যে আজীবন নির্বাসনের নির্দেশ দিয়েছিল তা খারিজ করে দিল। বিচারপতি অশোক ভূষণ এবং বিচারপতি কে এম জোসেফের রায় দেবার সময় বলেছেন , বোর্ডের শৃঙ্খলা কমিটি তিন মাসের মধ্যে শ্রীসন্থকে কি শাস্তি দেওয়া যায় । ডিভিশন বেঞ্চ পরিষ্কার বলে দিয়েছে। এই শাস্তি নির্ধারণের ব্যাপারে শৃঙ্খলা কমিটি শ্রীসন্থের বক্তব্য শুনবে। শীর্ষ আদালত আরো বলেছে, এই রায়ে দিল্লি হাইকোর্টে শ্রীসন্থের বিরুদ্ধে যে ফৌজদারি মামলা রয়েছে তার ওপ্র কোন প্রভাব ফেলবে না। দিল্লি পুলিশ ট্রায়াল কোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে গিয়েছে। ট্রায়াল কোর্ট শ্রীসন্থ সমেত আইপিএল স্পট ফিক্সিং মামলায় যারা জড়িত ছিল তাদের প্রত্যেককে বেকসুর খালাস করে দিয়েছে।

কেরল হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায় চ্যালেঞ্জ করে শ্রীসন্থ সুপ্রীম কোর্টের আর্জি জানিয়েছিলেন। কারণ কেরল হাইকোর্ট বোর্ডের আরোপিত আজীবন নির্বাস্নের শাস্তি ভাল রেখেছিল। সুপ্রীম কোর্টের সিদ্ধান্ত জানার পর শুক্রবার শ্রীসন্থ বলেছেন, শীর্ষ আদালত আমাকে নতুন জীবন দিল এবং আবার সম্ভ্রমের দ্বারা রক্ষিত হবে। আমি ক্রিকেটে অনুশীলন শুরু করেছি । আশা করি খুব শীঘ্রই ক্রিকেট খেলা শুরু করতে পারবো। ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে আমার অনুরোধ যে আমার শাস্তির ব্যাপ্রে সিদ্ধান্ত নিতে তাদের যেন পুরো ৯০ দিন  লেগে না যায়। আমি ছয় বছর অপেক্ষা করে আছি। যেটা অনেকখানি সময়। আমি চাই ক্লাব ক্রিকেট লিগে খেলতীবং স্কটল্যান্ডের ক্রিকেট লিগে খেলতে। এই লিগের খেলা এপ্রিল মাসে শুরু হবে।