পাকিস্তানের বিরুদ্ধে আরও পদক্ষেপ নেওয়া হবে, বললেন দোভাল

পাকিস্তান ও তার সমর্থনকারীদের বিরুদ্ধে আরো কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে আজ মন্তব্য করেছেন দেশের নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

Written by SNS March 20, 2019 9:42 am

অজিত দোভাল (Photo: IANS)

দিল্লি, ১৯ মার্চ – পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের ওপর হামলার ঘটনা দেশ ভোলেনি। পাকিস্তান ও তার সমর্থনকারীদের বিরুদ্ধে আরো কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে আজ মন্তব্য করেছেন দেশের নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। আজ গুরগাঁওয়ের সিআরপিএফ প্রতিষ্ঠা দিবসে অনুষ্ঠান মঞ্চ থেকে দোভাল বলেন, পুলওয়ামা হামলার কথা দেশ ভুলছে না। কখনও ভুলবে না। দেশের নেতৃত্ব এখন ঠিক করবে কোথায় কখন হামলা চালানো হবে। সন্ত্রাসের বিরুদ্ধে হোক, বা যারা সন্ত্রাসকে সমর্থন করে তাঁদের বিরুদ্ধে হোক। যখনই আমরা বৈঠক করি এবং ঠিক করি কন বাহিনী কোথায় কখন পাঠানো হবে, আমরা সিআরপিএফ জওয়ানদেরই বেছে নিই। তাঁরা বিশ্বাসযোগ্য, আর আমরা তাঁদের ওপর নির্ভর করতে পারি। বহু বছর লাগে এই বিশ্বাসযোগ্যতা অর্জন করতে।

পুলওয়ামার শহিদ জওয়ানদের প্রতিও তিনি স্রদ্ধাজ্ঞাপন করেন। তিনি বলেন, পুলওয়ামায় যে ৪০ জন জওয়ান শহিদ হয়েছেন তাঁদের প্রত্যেককে আমি শ্রদ্ধা জানাচ্ছি। পুলওয়ামার হামলার ১২-দিন পরে ভারতীয় বায়ুসেনা পাকিস্তান ও পাকিস্তান অধিকৃত কাশ্মীরে অভিযান চালায়। জইশ-এ-মহম্মদের ঘাঁটি সম্পূর্ণ ধ্বংস করে দেওয়া হয়। এর পরেই ভারতীয় প্রশাসন সূত্রে দাবি করা হয়েছিল, হামলায় নিকেশ হয়েছিল ৩০০-র বেশি জঙ্গি। এছাড়া ঘাঁটিগুলির অস্ত্রাগারে ছিল ২০০ টির বেশি রাইফেল, অসংখ্য হ্যান্ডগ্রেনেড, বিস্ফোরক ও ডিটোনেটর। অভিযানে সেগুলিও নষ্ট করে দিয়েছিল ভারতীয় বায়ুসেনারা।