Home ভারত আর মানিক নয়, এবার হীরা, ত্রিপুরায় প্রচারে বললেন মোদি

আর মানিক নয়, এবার হীরা, ত্রিপুরায় প্রচারে বললেন মোদি

87
0
SHARE
হাসিমারায় প্রধানমন্ত্রী

আগরতলা- ত্রিপুরা জয়ের লক্ষ্যে কোমর ভেঙ্গেছে বিজেপি। বামেদের বিরুদ্ধে এবারের নির্বাচলে প্রধান বিরোধী দল হিসেবে উঠে এসেছে তারাই। এটা বুঝতে পেরেই ক্রমান্বয়ে প্রচারের ঝাঁঝ বাড়িয়েছে গেরুয়া শিবির। আর সেই ঝাঁঝকে ঝড়ে পরিণত করতে সবচেয়ে বড় বাজি ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রীই।

ত্রিপুরার সোনামুড়াতে সভা করে বাম সরকারকে উৎখাতের ডাক দিলেন নরেন্দ্র মোদি। সেখানে তিনি বলেন, “ত্রিপুরার মানুষ মানিক নয়, হীরা চাইছে, চলো বদলাই”। তিনি বলেন গর্বের শিখরে পৌঁছতে চায় ত্রিপুরা।

এখানকার মানুষ ভালো কাজের স্বপ্ন দেখেন। সেই সুযোগ বাম আমলে তৈরি হয়নি। বিজেপি’র এবার ত্রিপুরার বাম সরকারের উৎখাতে প্রধান স্লোগান- চলো পাল্টাই। সেই স্লোগান তুলে তিনি বলেন, “আপনারাই আমাদের শিখিয়েছেন, চলো পাল্টাই”।

প্রধানমন্ত্রী অভিযোগ করেন, ত্রিপুরায় মানিক সরকারের রাজত্বে মানুষ আতঙ্কে আছেন। মানুষের মধ্যে ভয়ের বাতাবরন তৈরি হয়েছে। বিরোধী কন্ঠস্বরও রয়েছে ভয়ের বাতাবরণের মধ্যে। প্রচারে এদিন রোজভ্যালির চিটফান্ডের প্রসঙ্গ তুলে আনেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, যারা গরিবদের টাকা লুঠ করেছে, তাদের শাস্তি দেওয়া হবে।

মানিক সরকারের বিরুদ্ধে তোপ দেগে মোদি বলেন, ত্রিপুরার মানুষ আর মানিক চান না। তাঁরা হিরা চান, যার ইংরাজি অক্ষরকে ভাঙলে হয়, হাইওয়ে, ডিজিটাল সংযোগ, রাস্তা ও বিমান পরিষেবা।

ত্রিপুরার ভাগ্য বদলালে দেশের ভাগ্যও বদলে যাবে বলে দাবী করেছেন মোদি। তিনি ত্রিপুরার জন্য তিন দাওয়াই মন্ত্রও বাতলেছেন ইতিমধ্যেই, বাণিজ্য, পর্যটন ও যুব সম্প্রদায়ের উপযুক্ত প্রশিক্ষণ।