বিজেপিতে মোদি বিকল্প মুখ কেই নেই, আমিও না: গড়করি

বিজেপিতে মোদি বিকল্প মুখ কেই নেই, আমিও না বল্লেন গড়করি

Written by SNS March 21, 2019 6:17 am

নীতিন গড়করি

দিল্লি, ২০ মার্চ- গেরুয়া শিবিরে নরেন্দ্র মোদির বিকল্প কেউ নেই এবং তাঁকে কেউ সরানোর চেষ্টাও করছেন না। এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি।

বুধবার সংবাদ মাধ্যমকে তিনি বলেন, আবারো একবার পূর্ণ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে কেন্দ্রে ক্ষমতায় ফিরবে বিজেপি সরকার। কিছুদিন আগেই রাজনীতির অন্দরে কান পাতলে শোনা যাচ্ছিল যে, যদিও বা বিজেপি সরকার ক্ষমতায় ফেরে তাহলে নয়া প্রধানমন্ত্রী হিসেবে মোদিকে নয় গড়করিকে দেখা যাবে। কারণ এখন এক্কভাবে মোদি-অমিত শাহের ছড়ি ঘোরানো প্রায় সিংহভাগ নেতা- মন্ত্রীরাই মেনে নিতে পারছেন না। তাঁদের দাবি , বিজেপির যে আদর্শ এবং নীতি দেখে তাঁরা আকৃষ্ট হয়েছিলেন, এই জমানায় সেই বিজেপি নেই।  শুধু এখানেই শেষ নয় , কেউ কেউ আবার প্রধানমন্ত্রীর পদ থেকে মোদির অপসারণের দাবি জানিয়ে আর এস এস প্রধান মোহন ভাগবতকে চিঠিও লিখে বসেছেন বলে জানা গিয়েছে। সেখানে দাঁড়িয়ে যদি কোনোভাবে সেই চিঠি মান্যতা পেয়ে যায়, তাহলে আগামী প্রধান মন্ত্রী হিসেবে গড়করিকেই দেখতে পাওয়ার সম্ভাবনা বেশি হবে। কারণ তিনি বরাবরই সঙ্ঘ পরিবারের অত্যন্ত কাছের লোক ব্লে পরিচিত। কিন্তু এদিন এইসব সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে  এই কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে, যাঁদের যা লেখার ইচ্ছে তাঁরা তা লিখেছেন। আমি এই ধরনের কোনো গ্ণনায় বিশ্বাস করি না।

তিনি আর ও বলেন যে , আমি একেবারে নিশ্চিত এতদিন ধরে প্রধানমন্ত্রী দেশের সাধারন মানুষের জন্য যে কাজ করেছেন তার জোরেই তিনি আবারো একবার বিপুল সংখ্যা গরিষ্ঠ ভোট পেয়ে ক্ষমতায় ফিরে আসবেন। এটা খুবই দুর্ভাগ্যের বিষয় যে, ভারতীয় বায়ুসেনার বিমান নির্মাণের মতো বিষয় নিয়ে  এত নোংরা রাজনীতির খেলায় মেতেছেন বিরোধীপক্ষরা। এছাড়া সাম্প্রতিক সময়ে মোদিজির সম্বন্ধে কংগ্রেস সুপ্রিমো রাহুল গান্ধী যে ধরনের কুরুচিকর মন্তব্যের প্রয়োগ করেছেন, তা খুবই লজ্জাজনক ঘটনা বলেও দাবি করেন গড়করি।