Home ভারত ভোটে জেতালে খ্রিষ্টানদের বিনামূল্যে জেরুজালেম ঘোরাবে বিজেপি

ভোটে জেতালে খ্রিষ্টানদের বিনামূল্যে জেরুজালেম ঘোরাবে বিজেপি

75
0
SHARE
ভোটে জেতালে খ্রিষ্টানদের বিনামূল্যে জেরুজালেম ঘোরাবে বিজেপি

কোহিমা- দিনকয়েক আগেই হজ যাত্রায় সরকারি ভর্তুকি তুলে নিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে খ্রিষ্টানদের জন্য এবার দরাজ নরেন্দ্র মোদির দল।

নাগাল্যান্ডে বিজেপিকে ভোটে জিতিয়ে ক্ষমতায় আনলে খ্রিষ্টানদের বিনামূল্যে জেরুজালেম ঘোরানোর প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। তবে এই প্রস্তাব শুধু নাগাল্যান্ডবাসী খ্রিষ্টানদের জন্য, নাকি সারা দেশের খ্রিষ্টান ধর্মাবলম্বীদের জন্য তা জানা যায়নি।

চলতি মাসের শেষেই উত্তরপূর্বের তিন রাজ্য মেঘালয়, নাগাল্যান্ড ও ত্রিপুরায় নির্বাচন। মেঘালয়ের জনসংখ্যার ৭৫ ভাগই খ্রিষ্টান। আর নাগাল্যান্ডের জনসংখ্যার ৮৮ শতাংশ খ্রিষ্টান।

সে রাজ্যের নিউজ আউটলেট ‘উই দ্য নাগাজ’ জানিয়েছে, নাগাল্যান্ডে বিজেপি ক্ষমতায় এলে প্রত্যেক খ্রিষ্টানকে বিনামূল্যে জেরুজালেম ঘোরানোর প্রতিশ্রুতি দিয়েছে। সংবাদসংস্থা জানিয়েছে শুধু মাত্র নাগাল্যান্ডের খ্রিষ্টানদের জন্যই এই প্রস্তাব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত মাসে হজ যাত্রার ওপর থেকে ভর্তুকি তুলে দেওয়ার সময় কেন্দ্রীয় সংখ্যা লঘু মন্ত্রী মুখতার আব্বাস নাকভি বলেছেন, ‘আমরা সংখ্যালঘুদের তুষ্ট করতে চাই না। চাই তাদের ক্ষমতায়ন। আমরা সম্মানের সঙ্গে উন্নয়নে বিশ্বাস রাখি’।