Home ভারত বিপর্যয়ের ৫ বছর পর উত্তরাখণ্ডে মিলল ২ নিখোঁজ ব্যক্তির খোঁজ

বিপর্যয়ের ৫ বছর পর উত্তরাখণ্ডে মিলল ২ নিখোঁজ ব্যক্তির খোঁজ

86
0
SHARE
বিপর্যয়ের ৫ বছর পর উত্তরাখণ্ডে মিলল ২ নিখোঁজ ব্যক্তির খোঁজ

২০১৩ সালে উত্তরাখণ্ড দেখেছিল ভয়ঙ্কর প্ৰাকৃতিক বপিযৰ্য়। মেঘভাঙা বৃষ্টি এবং ধসের কারণে বহু মানুষ পব়িবার-পব়িজনের থেকে আলাদা হয়ে গিয়েছিলেন। এখনও অনেক পব়িবার তাদের আপন জনের ফিব়ে আসার পথ চেয়ে।

পুলিশ জানিয়েছে বতৰ্মানে দুই ব্যক্তির শারীব়িক অবসথা খুব খারাপ। একজনের নাম জাহির খান। উত্তরাখণ্ডেব সীতারায়গঞ্জের বাসিন্দা। অপরজনের নাম কিসুন। তিনি বিহাব়ের বাসিন্দা বলে জানিয়েছেন। দু’জনকেই চামোলি এলাকায় লাম্বাগড গ্ৰাম থেকে পাওয়া যায়।

গোবিন্দঘাট থানার পুলিশ তাঁদেব খোঁজ পায়। এতদিন তাঁবা দিনমজুব়ের কাজ করছিলেন। ২০১৩ সালের বিপর্যয়ে বহু মানুষেব মৃত্যু হয়। বহু মানুষ ভেসে যান। বহুজন পব়িবাব়ের থেকে আলাদা হয়ে নিখোঁজ হয়ে যান।

নিখোঁজ আপনজনদের খোঁজ আজও চালাচ্ছেন তাঁদেব পব়িবাব়ের সদস্যরা। কেউ আপনজনকে ফিব়ে পাচ্ছেন কেউ আজও খুঁজে চলেছেন। গোবিন্দঘাট থানাে পুলিশকর্মীরা যখন পেট্ৰলিং চালাচ্ছিলেন তখন এই দুই বয়স্ক মানুষেব খোঁজ পান।

জিজ্ঞাসাবাদে পুলিশকে নিজেদের অবস্থার কথা জানান তাবা। তাঁদের কথা শুনে পুলিশকর্মীরাও অবাক হয়ে যান। গোবিন্দঘাট থানার পুলিশ আধিকাব়িক দেবদত্ত উপাধ্যায় বলেন ‘জাহিব খানের ছেলে সাদ্দেকি খান উত্তরাখণ্ডেব সীতাবাগ পৌরসভাব ১৫ নম্বব ওয়াৰ্ডেব বাসিন্দা’।

কিসুনেব ছেলে মঙ্গল বিহাব়ের চম্পারণ গ্ৰামেব কবচা সিবসা বাজার এলাকায় থাকেন। জাহির খান ও কিসুনেব শাবীব়িক ও মানসিক অবস্থা অত্যন্ত খারাপ। পুলিশের তরফে জানান হয়েছে তাঁদেব দু’জনকেই আপাতত বৃদ্ধাশ্ৰমে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।