মনোহরের জায়গায় দিগম্বর কামাথ! বাড়ছে দলবদলের সম্ভাবনা

মনোহরের জায়গায় দিগম্বর কামাথ, বাড়ছে দলবদলের সম্ভাবনা।

Written by SNS March 18, 2019 11:00 am

দিগম্বর কামাথ( ছবি- ফেসবুক)

পানাজি,১৭মার্চ- গোয়ার প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর-এর জায়গায় উঠে আসছে অনেক নাম। তবে সব থেকে আলোচিত নাম কংগ্রেসের দিগম্বর কামাথ। তিনি এখনো কংগ্রেসে থাকলেও ফের বিজেপিতে ফিরতে পারেন বলে জোর জল্পনা রাজ্য রাজনীতিতে।

গেরুয়া শিবির ছেড়ে ২০০৫ সালে তিনি কংগ্রেসে যোগ দেন। তবে মুখ্যমন্ত্রীর কুর্শির জন্য ২০০৭ সালে কংগ্রেসের টিকিটে নির্বাচনে সামিল হয়েছিলেন। মুখ্যমন্ত্রী ও হয়েছিলেন। রবিবার দুপুরে গোয়া থেকে তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছেন বলে সূত্রের খবর। বিজেপি শিবিরে হেভিওয়েট নেতা হিসাবে তাঁর পরিচিতি ছিল ।কামাথের দিল্লি সফরের পরেই বাড়ছে দল বদলের সম্ভাবনা। তিনি এদিন বিজেপির শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে। তিনি যদি বিজেপিতে ফেরেন তাহলে তাঁকে কোনো শীর্ষস্থান দল দিতে পারে বলে সম্ভাবনা প্রবল। এমনকি পারিক্করের জায়গায় মুখ্যমন্ত্রী পদে তাঁকে নিয়ে আসা হতে পারে বলেও গেরুয়া শিবির সূত্রে খবর।

দিগম্বর কামাথ দল বদল নিয়ে কোনো মন্তব্য করতে চাননি শুধু সাংবাদিকদের সামনে জানিয়েছেন , ‘আমি দিল্লি যাচ্ছি ব্যবসায়িক কারণে এটা আমার সম্পূর্ণ ব্যক্তিগত সফর’।

কংগ্রেসের তরফ থেকে দিগম্বর কামাথের বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া হয়েছে। গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি গিরিশ ছোদাঙ্কার জানিয়েছেন, ‘কামাথ পুরোপুরি কংগ্রেসি। দল ছাড়া কোনো প্রশ্নই নেই’।