Home ভারত মুখ্যসচিবকে নিগ্রহ, কেজরিওয়ালের বিরুদ্ধে দায়ের এফআইআর

মুখ্যসচিবকে নিগ্রহ, কেজরিওয়ালের বিরুদ্ধে দায়ের এফআইআর

81
0
SHARE
মুখ্যসচিবকে নিগ্রহ, কেজরিওয়ালের বিরুদ্ধে দায়ের এফআইআর

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে তাঁর সামনেই মুখ্যসচিব অংশুপ্রকাশকে শারীরিকভাবে আক্রমণ করেছেন বিধায়করা। অভিযোগ ভিড়ের মধ্যে তাঁকে থাপ্পড়ও মারা হয়।

এই গুরুতর অভিযোগ এনেছেন দিল্লির মুখ্যসচিব স্বয়ং। স্বাভাবিকভাবেই আপ-এর তরফ থেকে অভিযোগ স্বীকার করা হয়েছে। কিন্তু এত সহজে বিষয়টি ছেড়ে দিচ্ছেন না দিল্লির সরকারি কর্মচারীরা।

এই ঘটনাত প্রতিবাদে সোচ্চার হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা। অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন মুখ্যসচিব।

দিল্লি অ্যাডমিনিস্ট্রিটিভ সার্ভিসের সভাপতি ডিএম সিং জানিয়েছেন, “আমরা মুখ্য সচিবের পাশেই আছি। এখন থেকেই আমরা ধর্মঘটে যাচ্ছি। দোষীরা গ্রাফতার না হওয়া পর্যন্ত আমরা কাজে যোগ দেব না”।

অংশু প্রসাদের অভিযোগ, গতকাল কেজরিওয়ালের বাড়িতে একটি বৈঠকের সময় মুখ্যমন্ত্রীর সামনেই তাঁকে হেনস্থা করেছেন আপ বিধায়করা। বিজ্ঞাপন নিয়ে একটি বৈঠক ডেকেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

সেখানেই ২-৩ বিধায়ক তাকে ধাক্কা মারতে থাকেন। তাঁর চশমা ভেঙে যায়। নাম প্রকাশে অনিচ্ছুক এক অফিসার বলেছেন, গতকাল রাতের বৈঠকে উত্তপ্ত আলোচনা চলছিল।

কিন্তু আপ অভিযুক্ত বিধায়কদের বক্তব্য- গণবন্টন ব্যবস্থার ত্রুটি নিয়ে আলোচনা হচ্ছিল। সেখানে নাকি বিধায়কদের বিরুদ্ধে খারাপ ভাষা প্রয়োগ করেন মুখ্য সচিব।

দলের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এখন হাস্যকর অভিযোগ আনছেন তিনি। মুখ্যসচিব নিশ্চয়ই বিজেপির নির্দেশে এই ধরনের প্ররোচনামূলক মন্তব্য করেছেন।

লেফটেন্যান্ট জেনরাল এবং অফিসারদের দিয়ে দিল্লির প্রশাসনকে বিপাকে ফেলতে চাইছে বিজেপি। যদিও অংশু প্রসাদের পক্ষেই দাঁড়িয়েছে কংগ্রেস। কংগ্রেস নেতা সন্দীপ দীক্ষিত জানিয়েছেন, এই ঘটনাতেই স্পষ্ট বোঝা যাচ্ছে আপ কিভাবে দুর্নীতির সঙ্গে যুক্ত।